বিএনপি রাজনীতিতেও ব্যর্থ, আন্দোলনেও ব্যর্থঃ কাদের

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে, বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে বলেছেন, অন্যদের ব্যর্থতা নিয়ে কথা বলার আগে বিএনপির টপ-টু-বটম পদত্যাগ করা উচিত।তারা সবক্ষেত্রে ব্যর্থ।

কাদের বলেন, বিএনপি রাজনীতিতেও ব্যর্থ, আন্দোলনেও ব্যর্থ।।নির্বাচনে জনগণ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। গঠনমূলক রাজনীতি করতেও তারা বারবার ব্যর্থতার পরিচয় দিয়েছে। তাই তাদের সব নেতার পদত্যাগ করা উচিত।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে শোকাবহ আগস্ট উপলক্ষে যুবলীগ আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘ভুয়া জন্মদিন’ পালন বন্ধ না করলে বিএনপির সঙ্গে রাজনৈতিক সম্পর্ক গড়ে তোলা কঠিন হবে। শোকের মাস আগস্টের প্রথম দিনে আয়োজিত এ সভায় ওবায়দুল কাদের শেক্সপিয়ারের ট্র্যাজেডিক নাটক জুলিয়াস সিজারে সম্রাটের মর্মান্তিক হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে বলেন, শেক্সপিয়ার আজ বেঁচে থাকলে সিজার নয়; বরং পঁচাত্তরের হত্যাকাণ্ডকে ইতিহাসের নৃশংসতম রাজনৈতিক হত্যাকাণ্ড বলতেন।

দেশে ডেঙ্গুর ভয়াবহতা সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সিচ্যুয়েশন অ্যালার্মিং, বাট বিয়োন্ড অন গো।’ নিয়ন্ত্রণের বাইরে নয়। এ সময় ডেঙ্গু মহামারীর মধ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সপরিবারে বিদেশ ভ্রমণ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যমন্ত্রী বিদেশ থাকলেও কাজ বন্ধ ছিল না। অনুমতি নিয়েই তিনি বিদেশে গিয়েছিলেন।