বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন সৈয়দ আশরাফের বোন লিপি

ই-বার্তা ডেস্ক।।   কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের পুনঃনির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত সংসদ সদস্য ডা. লিপি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন।

আজ রোববার বিকালে একক প্রার্থী হিসেবে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত ঘোষণা করেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। এদিন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময়ের আগে বিকাল পৌনে ৫টার দিকে আওয়ামী লীগের শরিক দল গণতন্ত্রী পার্টির প্রার্থী ও দলের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন এবং শনিবার বিকাল পৌনে চারটার দিকে জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ তাদের নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এর আগে গত ৩ ফেব্রুয়ারি এ আসনে পুনঃনির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়।

যাচাই-বাছাইয়ে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। আর আওয়ামী লীগের শরিক দল গণতন্ত্রী পার্টির প্রার্থী ও দলের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট ভূপেন্দ্র চন্দ্র ভৌমিক দোলন ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। পরে ৮ ফেব্রুয়ারি দোলন ও মোস্তাইনের প্রার্থিতা বৈধতা পায়। এ ছাড়া বিএনপির নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট ভোট বর্জন করায় এ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম