বেগম জিয়াকে জেলে রেখে, আপনি দেশ ধ্বংস করবেন তা হবে নাঃ টুকু

ই-বার্তা ডেস্ক।।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, গণতন্ত্রের মা খালেদা জিয়া জেলে থাকবে আর আপনি শান্তিতে বসে দেশ ধ্বংস করবেন তা আর করতে দেয়া হবে না। আপনার পতন ঘটানো হবে।   

রোববার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি ও ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় একথা বলেন তিনি।

বর্তমান সরকারকে স্বৈরাচার আখ্যা দিয়ে ইকবাল হাসান টুকু বলেন, ‘এদেশে বাঙালি জাতি যখন ঐক্যবদ্ধ হয়েছে তখন স্বৈরশাসকের পতন হয়েছে। বর্তমান এই স্বৈরশাসকের পতন ঘটাতে হলে জাতিকে আবারও ঐক্যবদ্ধ করতে হবে। ইতিহাসে কখনও স্বৈরাচার টিকতে পারে না। এই বাংলাদেশেও টিকবে না। এই দেশে স্বৈরাচারী দীর্ঘায়িত হচ্ছে কিন্তু পতন হবে না-এটা বলা যাবে না, পতন হবেই হবে’

তিনি বলেন, জাতিকে ঐক্যবদ্ধ করতে হলে ৭ নভেম্বরকে ধারণ করতে হবে, তাহলেই জাতি ঐক্যবদ্ধ হবে এবং গণতন্ত্রের মা খালেদা জিয়া মুক্তি পাবেন। 

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘৭ নভেম্বর প্রেসিডেন্ট জিয়াউর রহমান যেভাবে ঐক্যবদ্ধ করেছিলেন, এই জাতিকে এবং ২৬ মার্চ স্বাধীনতার ঘোষণা দিয়ে জাতিকে যেভাবে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিলেন, সেই জিয়ার সৈনিক আমরা। আমরা যদি সংকল্পবদ্ধ হই, প্রতিজ্ঞাবদ্ধ হই, ঐক্যবদ্ধ হই তাহলে খালেদা জিয়াকে কেউ আটকে রাখতে পারবে না। ’ 

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান প্রমুখ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু