বেনাপোলে বিজিবি’র সহযোগীতায় দুই প্রতারক আটক

ই- বার্তা ।।   যশোরের বেনাপোলে তিন পাসপোর্ট যাত্রীর কাছ থেকে ভয় ভীতি দেখিয়ে টাকা আত্মসাৎ এর পর বিজিবি’র সহযোগীতায় মো: রবিউল ইসলাম (৩০) ও রকি হোসেন (২৭) নামক দুই প্রতারকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

আটক রবিউল বেনাপোল পোর্ট থানার বড়আঁচড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে ও রকি একই গ্রামের আব্দুর রহিমের ছেলে।

পাসপোর্ট যাত্রী- রংপুর জেলার তারাগঞ্জ থানার পলাশবাড়ী গ্রামের মৃত মহিন চন্দ্র সেনের ছেলে শ্রী কনক চন্দ্র সেন (৬৬), দিনাজপুর জেলার উত্তর পলাশ বাড়ি গ্রামের শ্রী হরিপদ দাস (৬৫) (ক্যান্সার রোগী) ও শ্রী হরিদাস দাস (৩৪) তাদের দু’জনের পিতা পুত্রের সম্পর্ক।

এই বিষয়ে শনিবার (২৯ই জুন) অভিযোগকারী শ্রী কনক চন্দ্র সেন জানান, একজন ক্যান্সার রোগী নিয়ে ভারতে যাবারকালে সকালে বেনাপোল আন্তজার্তিক বাস টার্মিনাল থেকে দুইজন অপরিচিত লোক এসে পাসপোর্টের সিল ও অন্যান্য কাজে সহযোগীতার কথা বলে তাদের একটা ঘরে বসায়। এবং কিছুক্ষন পর তারা জানতে চাই আমাদের কাছে সর্বমোট কত টাকা আছে। আমরা টাকার কথা প্রকাশ করতে না চাওয়াতে তারা ভয় ভীতি দেখিয়ে বলে, আপনাদের সব টাকার নাম্বার কাগজে লিখে আপনার সই করতে হবে। নইলে বাংলাদেশী টাকা নিয়ে যেতে পারবেন না। তখন আমাদের কাছে থাকা এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা তাদের হাতে দিলে তারা টাকাগুলো নাড়াচড়া করে আমাদেরকে ফেরত দিয়ে বলে, নেন আপনাদের টাকা ঠিক আছে।

তখন আমরা টাকা নিয়ে বাংলাদেশ ইমিগ্রেশন ও ভারতীয় ইমিগ্রেশন কার্যক্রম শেষে ভারতীয় সরকার অনুমোদিত একটি মানি এক্সচেঞ্জে বাংলা টাকা পরিবর্তন করতে গেলে উক্ত টাকা থেকে একুশ হাজার টাকা কম পাই। তখন আমি ভারতীয় প্রশাসনের সহযোগীতায় বাংলাদেশে এসে বিজিবি’কে অবহিত করলে তারা আমাদের সার্বিক সহযোগীতা করে এবং আমাদের খোয়া যাওয়া টাকা উদ্ধারসহ ওই দুই প্রতারককে আটক করে।

এই ব্যাপারে ৪৯ আইসিপি ক্যাম্পের সুবেদার বাকী বিল্লাহ জানান, পাসপোর্ট যাত্রী আমাদেরকে জানালে তার বক্তব্য অনুযায়ী মেসার্স রিয়াদ এন্টার প্রাইজে গেলে ওখানে থাকা মো: রবিউল ইসলাম (৩০) ও রকি হোসেন (২৭) নামের দুই প্রতারককে আটক করে ক্যাম্পে আনা হয়। এবং প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে। যাত্রীদের কাছ থেকে নেওয়া টাকা উদ্ধার করে যাত্রীদেরকে ফেরত দেওয়া হয়।

তিনি আরো জানান,প্রতারক চক্রের দুইজনকে মামল দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে।

মোঃ জসীম উদ্দীন,বেনাপোল প্রতিনিধিঃ