ভাতা বৃদ্ধির দাবিতে শাহবাগ সড়ক অবরোধ ট্রেইনি চিকিৎসকদের

ই-বার্তা ডেস্ক ।।  মাসিক ভাতা বাড়ানোর দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন পোস্ট গ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকেরা। আন্দোলনের অংশ হিসেবে রোববার দুপুরে তারা রাজধানীর শাহবাগে সড়কের একপাশ অবরোধ করেছেন।

রোববার সকালে শাহবাগ মোড়ে ট্রেইনি চিকিৎসকদের অবস্থান কর্মসূচি করার কথা থাকলেও পুলিশের বাধায় সেখানে অবস্থান করতে পারেননি তারা। পরে বেলা ১২টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সব গেটে তালা দিয়ে অবস্থান কর্মসূচি শুরু করেন বেসরকারি পোস্ট গ্রাজুয়েট ট্রেইনি চিকিৎসকেরা। এতে চরম দুর্ভোগের শিকার হন রোগী ও তাদের স্বজনরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, পরে দুপুর ১টার দিকে বিএসএমএমইউর ভেতর থেকে বেরিয়ে শাহবাগে অবস্থান করতে চাইলে পুলিশ ও চিকিৎসকদের মধ্যে ধস্তাধস্তি হয়। এরপর এক পর্যায়ে শাহবাগ থেকে সায়েন্স ল্যাবের সড়ক অবরোধ করে সেখানে অবস্থান নেন চিকিৎসকেরা।

আন্দোলনরত চিকিৎসকেরা বলছেন, তাদের শান্তিপূর্ণ আন্দোলনে বারবার পুলিশ বাধা সৃষ্টি করছে। পোস্ট গ্রাজুয়েট চিকিৎসকরা যে ২০ হাজার টাকা ভাতা পান তা দিয়ে তারা তাদের সংসার চালাতে পারেন না। তাদের দাবি‒ ভাতা ২০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করতে হবে।