ভুলেও ভারত যেন পাকিস্তানের দিকে তাকাবারও দুঃসাহস না করেঃ কোরাইশী

ই-বার্তা ডেস্ক।।   পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ কোরাইশী বলেছেন, ভুলেও ভারত যেন পাকিস্তানের দিকে তাকাবারও দুঃসাহস না করে বলে হুঁশিয়ারি দিয়েছেন।

রবিবার ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, পাকিস্তান একটি শান্তিবাদী দেশ। প্রতিবেশী দেশের সঙ্গে পাকিস্তান শান্তিপূর্ণ অবস্থানে থাকতে চায়। কিন্তু আমি স্পষ্ট ভাষায় বলতে চাই, ভারত যে যুদ্ধের পরিবেশ তৈরি করতে চাইছে, তা দ্রুত বন্ধ করতে হবে।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, কাশ্মীর ইস্যুতে পুরো জাতি এক হয়েছে। পাকিস্তানের সেনা, রাজনৈতিক দল এমনকি শিশুরাও কাশ্মীরের স্বাধীনতার পক্ষে। ভারত যেন এদিকে তাকাবারও দুঃসাহস না করে। পুরো কাশ্মীরজুড়ে এখন ভীতিকর পরিস্থিতি বিরাজ করছে। ভারতীয় বাহিনী নিরীহ নাগরিকদের বিনা অপরাধে গ্রেফতার চালাচ্ছে। কাশ্মীরী জনগণের বাড়িঘরে লুটপাট করছে।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় সন্ত্রাসী হামলায় ৪০ জনের বেশি সিআরপিএফ জওয়ান নিহত হয়। জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ এই ঘটনার দায় স্বীকার করার পরই ভারত জঙ্গি হামলার ইস্যুতে পাকিস্তানের ওপর দায় চাপায়। যদিও ইমরান খানসহ পাকিস্তান এই হামলার দায় অস্বীকার করেছে। ভারত কোনও আক্রমণ চালালে তা প্রতিহত করার ঘোষণা দিয়েছে পাকিস্তান।

ই-বার্তা/ মাহারুশ হাসান