যুদ্ধের পায়তারা করলে ইসরাইল ধ্বংস হয়ে যাবেঃ হিজবুল্লাহ

ই-বার্তা ডেস্ক।।  ইরানের বিরুদ্ধে যুদ্ধ শুরু করলে ইসরাইল ধ্বংস হয়ে যাবে এবং মধ্যপ্রাচ্য অঞ্চলে মার্কিন সামরিক বাহিনীর উপস্থিতির অবসান ঘটবে বলে হুমকি দিয়েছেন,লেবাননের ইসলামি  প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ। 

পবিত্র আশুরা ও হযরত ইমাম হোসেইন (আ)’র শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক ভাষণে  এসব কথা বলেন তিনি। 

তিনি একপ্রকার হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে কোনো রকমের সামরিক আগ্রাসন হলে হিজবুল্লাহ নিরপেক্ষ থাকবে না।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের বিরুদ্ধে যেকোনো ধরনের যুদ্ধ-পরিকল্পনা আমরা প্রত্যাখ্যান করছি কারণ এমন যুদ্ধে এ অঞ্চলের কয়েকটি দেশ এবং এসব দেশের জনগণ ক্ষতিগ্রস্ত হবে। 

তিনি বলেন, ‘সম্ভাব্য এই যুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের চির অবসান ঘটবে এবং মধ্যপ্রাচ্য অঞ্চলে মার্কিন বাহিনীর উপস্থিতিরও অবসান হবে।’ 

হাসান নাসরুল্লাহ বলেন, ২০০৬ সালের যুদ্ধের সময় জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ১৭০১ নম্বর প্রস্তাব অনুসারে ইসরাইলের সঙ্গে যে যুদ্ধবিরতি হয়েছিল লেবানন ও হিজবুল্লাহ তার প্রতি শ্রদ্ধা জানায় কিন্তু ইসরাইল যদি লেবাননের উপরে হামলা চালায় তাহলে তার উপযুক্ত জবাব দেওয়া হবে।  

হাসান নাসরুল্লাহ তার ভাষণের এক পর্যায়ে বলেন, নির্যাতিত ফিলিস্তিনিদের ব্যাপারে হিজবুল্লার প্রতিশ্রুতি ও অঙ্গীকারবদ্ধের কথাও জানান। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু