যুবকদের দেশপ্রেমই পারে স্বপ্নের সোনার বাংলা গড়তে : তথ্য প্রতিমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।। তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, যুবকদের মাঝে দেশপ্রেম থাকলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব। যে স্বপ্নের দেশ গড়তে রাত-দিন পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী প্রজন্মের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করছে সরকার। এখন ইউনিয়ন পর্যায়ের জনগণও ভালোমানের সেবা পাচ্ছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে সিরাক বাংলাদেশ ও রাইট হেয়ার রাইট নাও বাংলাদেশ আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি আরও বলেন, আমাদের দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে এরচেয়ে তিন গুণ বেশি গতিতে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। আমরা দেশটাকে এগিয়ে নিতে চাই। কাউকে বাদ দিয়ে নয়, দেশের সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মেলবন্ধনে আবদ্ধ হতে চাই, সত্যিকারের সোনার বাংলা গড়তে চাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রতিটি সময়, চিন্তা-চেতনা দেশের জনগণকে নিয়ে। জনগণের স্বাস্থ্যসেবার কথা চিন্তা করে ১৯৯৮ সালে তিনি কমিউনিটি ক্লিনিক গড়ে তোলেন, যা বিশ্বের মাঝে প্রথম ধারণা। ইউনিয়ন পর্যায়ে মা ও শিশু স্বাস্থ্যসেবাকেন্দ্র চালু করেছেন। প্রান্তিক পর্যায়ে সব সেবা দেওয়া হচ্ছে। নির্বাচনে আমাদের প্রতিশ্রুতি ছিল জনগণের দোরগোড়ায় ভালোমানের স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া। সরকার ইতোমধ্যে বিভিন্ন জেলায় মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠা করেছে, হাসপাতালগুলোতে ভালোমানের চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে।

সিরাক বাংলাদেশের নির্বাহী পরিচালক এসএম সৈকত বলেন, যুববান্ধব স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে তরুণ সাংবাদিক ও চিত্রগ্রাহকদের উদ্যমী করে তুলতে কিশোর-কিশোরী ও তরুণদের মাঝে প্রতিযোগিতার আয়োজন করা হয়। সারাদেশ থেকে নির্বাচিত এসব ভিডিও ও তরুণদের স্বাস্থ্য নিয়ে প্রকাশিত সংবাদের মধ্য থেকে তিনজন তরুণ সাংবাদিক এবং তিনজন তরুণ চিত্রগ্রাহককে বিজয়ী ঘোষণা করা হয়।

পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকরা হলেন-মো. শরফুল আলম (এটিএন বাংলা), সাজিদা ইসলাম পারুল (সমকাল), জহির রায়হান (ঢাকা টাইমস) এবং বিজয়ী তরুণ চিত্রগ্রাহক হলেন মো. বিপ্লব হোসেন (ঢাকা), মো. তাহমিদ হোসেন (রাজশাহী), মো. জাওয়াদ হোসেন (চট্টগ্রাম)।

এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সিরাক প্রোগ্রাম অফিসার তাসনিয়া আহমেদ, অ্যাসোসিয়েট প্রোগ্রাম অফিসার নুসরাত শারমিন রেশমা ও প্রোগ্রাম অফিসার রোকনুল রাব্বি প্রমুখ।