রাহুলকে সাতবার হত্যার চেষ্টা করা হয়েছে

ই-বার্তা ডেস্ক।।  উত্তরপ্রদেশের আমেথি সফরের পর ভারতের জাতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে সাতবার হত্যা করার চেষ্টা করা হয়েছিলো।  ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রনালয়কে চিঠি দিয়ে এমনটাই জানালো কংগ্রেস হাইকম্যান্ড।

ভারতের জাতীয় কংগ্রেস হাইকম্যান্ড তাদের চিঠিতে জানিয়েছে, রাহুল গান্ধী যেদিন আমেথিতে মনোনয়ন জমা দেন, তার আগে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন।  সেই সময় রাহুল গান্ধীর কানের কাছে একটি সবুজ আলোর বিন্দু ধরা পড়ে।  ওই সময় ঘটনাস্থলে থাকা চিত্র সাংবাদিকদের তোলা ছবিতে সেই সবুজ আলোর বিন্দু দেখা গিয়েছে।  সাধারণত দূর থেকে স্লিপার বন্দুক দিয়ে কাউকে মারার চেষ্টা করলে এই ধরনের সবুজ আলো দেখা যায়। 

কংগ্রেস হাইকম্যান্ডের তাদের লেখা চিঠিতে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের বিরুদ্ধে রাহুল গান্ধীর নিরাপত্তায় গলদ রাখা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রনালয়কে দেওয়া এই চিঠিতে স্বাক্ষর করেছেন কংগ্রেস নেতা আহমেদ পাটেল, রণদীপ সুরজেওয়ালা এবং জয়রাম রমেশের।

কংগ্রেসের এই চিঠি পাওয়ার পরেই ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এসপিজির ডিরেক্টরের সঙ্গে বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা করেছেন।  এসপিজির ডিরেক্টরের অবশ্য দাবি করেছেন, কোনো লেজার লাইট নয়, সবুজ রঙের আলোটি আসলে মোবাইলের আলো।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু