একজন সৌদি নাগরিক নৌঘাঁটিতে হামলার ভিডিও করেছনেঃ মার্ক এস্পার

ই-বার্তা ডেস্ক।।  যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা প্রদেশের পেনসাকোলার নৌঘাঁটিতে হামলার ঘটনাটি অন্তত একজন সৌদি নাগরিক ভিডিও করেছেন বলে নিশ্চিত করছেন মার্কিন প্রতিরক্ষা সচিব মার্ক এস্পার।   

রবিবার তিনি বলেন, ‘শুক্রবার পেনসাকোলার নৌঘাঁটিতে এক বন্দুক হামলায় তিন নৌ-সেনা নিহত হন। এ ঘটনা হামলাকারী মোহাম্মদ সাঈদ আলশামরানিও নিহত হন। ঘটনার পর আলশামরানির কয়েকজন বন্ধুকে আটক করা হয়। তাদের এক বা দুইজন ঘটনাটি ভিডিও করে। তবে এটা এখনও বোঝা যাচ্ছে না যে, তারা ঘটনাটির শুরু থেকেই ভিডিও করেছিল, নাকি ঘটনাটি যখনই তাদের চোখে পড়ে, সেই মুহূর্তে মোবাইল বের করে ভিডিও করেছিল।’ 

এদিকে এফবিআইয়ের স্পেশাল এজেন্ট ইনচার্জ রাসেল রোজাস জানান, মোহাম্মদ আলশামরানি এই হামলায় নিজের ‘বৈধ’ গ্লোক-নাইন এমএম পিস্তল ব্যবহার করেছিলেন।

এর আগে, এক সূত্র থেকে জানা যায়, শিকারের অনুমতি পাওয়ার পরই চলতি বছর গ্লোক-নাইন এমএম পিস্তলটি কিনেন আলশামরানি। যুক্তরাষ্ট্রের নাগরিক না হলেও অস্থায়ীভাবে আসা পর্যটকরা শিকারের অনুমতি অর্জন সাপেক্ষে বন্দুক কিনতে পারেন বলেও ওই সূত্র থেকে জানা যায়। 

শুক্রবার স্থানীয় সময় সকাল ৬টার পর ফ্লোরিডার পেনসাকোলায় ‘নেভাল এয়ার স্টেশন’ নামের নৌঘাঁটিতে এক বন্দুকধারী হামলায় তিন নৌ-সেনা নিহত হন।  

ই-বার্তা/সালাউদ্দিন সাজু