রিফাত হত্যা মামলার চার্জ গঠনের শুনানি ১ জানুয়ারি

ই- বার্তা ডেস্ক।।   আগামী ১ জানুয়ারি বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের আদেশের দিন ধার্য করা হয়েছে ।

আজ বৃহস্পতিবার (২৮ নভেম্বর) বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসাদুজ্জামান এ দিন ধার্য করেন। চার্জ গঠনের শুনানির দিন ধার্য থাকায় এদিন সকালে বরগুনা কারাগারে থাকা আট আসামিকে আদালতে হাজির করে পুলিশ। সেই সঙ্গে আদালতে হাজির হন মৃত রিফাতের স্ত্রী ও মামলার প্রধান সাক্ষী থেকে আসামি বনে যাওয়া আয়শা সিদ্দিকা মিন্নি।

এ বিষয়ে রিফাত হত্যা মামলার বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বলেন, বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতে রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়। এ সময় প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে পাঁচ নম্বর আসামি পলাতক মুসা ব্যতীত অন্যরা আদালতে উপস্থিত ছিলেন।

শুনানিতে বাদী এবং আসামিপক্ষের আইনজীবীরা তাদের যুক্তি আদালতে উপস্থাপন করেন। এরপর অধিকতর শুনানি ও চার্জ গঠনের আদেশের জন্য আগামী ১ জানুয়ারি মামলার পরবর্তী তারিখ ধার্য করেন আদালত।

তিনি আরও বলেন, আদালতে উপস্থিত আট আসামির মধ্যে এ মামলার প্রাপ্তবয়স্ক তিন নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত এবং নয় নম্বর আসামি মো. সাগর জামিনের আবেদন করেন। পরে আদালত তাদের জামিন নামঞ্জুর করেন।

গত ৬ নভেম্বর রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের চার্জ গঠনসহ বিচারের জন্য প্রস্তুত করে জেলা ও দায়রা জজ আদালতে পাঠান সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।