লালমনিরহাটে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

ই- বার্তা ডেস্ক।। লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার দইখাওয়া এলাকায় বনচৌকি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন।

বুধবার ভোরে বিএসএফের পাগলীমারী ক্যাম্পের সদস্যদের ছোড়া গুলিতে তারা নিহত হন। নিহতরা হলেন-উপজেলার গোতামারী ইউনিয়নের আমঝোল গ্রামের শাজাহান আলীর ছেলে সুরুজ (৩৫) ও একই গ্রামের ওসমান আলীর ছেলে সুরুজ (১৮)।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও স্থানীয়রা জানায়, নিহতরা সকাল ৬টার দিকে গরু আনার জন্য সীমান্তের ৬০৭ নম্বর সীমান্ত পিলারের কাছে যায়। এসময় বিএসএফের পাগলীমারী ক্যাম্পের টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই শাজাহান আলীর ছেলে সুরুজ মারা যান।

গুলিবিদ্ধ আরেকজনকে গুরুতর আহত অবস্থায় পার্শ্ববর্তী গ্রামে নেওয়ার পথে তার মৃত্যু হয়। গোতামারী ইউপি চেয়ারম্যান আবুল কাশেম সাবু মিয়া জানান, সকাল সাড়ে ৬টার দিকে সীমান্তে গুলির আওয়াজ পাওয়া যায়। এতে দুই বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।

এদের একজন ঘটনাস্থলে, অন্যজন পাশের গ্রামে আত্মীয়ের বাড়িতে মারা যান। এ ব্যাপারে লালমনিরহাট ১৫ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তৌহিদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে চিঠি পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।