শপথের গ্রহণের আগে প্রণব মুখার্জির বাসায় মোদি

ই- বার্তা ডেস্ক।।   প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সদ্য অনুষ্ঠিত ভারতের লোকসভা নির্বাচনে জয়ী হয়ে শপথ গ্রহণের আগে দেশটির সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে দেখা করেছেন । নিজের টুইটার অ্যাকাউন্টে ছবি পোস্ট করে এই সাক্ষাতের খবর দিয়েছেন মোদি।

আজ মঙ্গলবার সকালে সাক্ষাতের সময় মোদিকে মিষ্টি মুখ করান প্রণব মুখার্জি।

আগামী বৃহস্পতিবার  নরেন্দ্র মোদি দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার আগে সাক্ষাতের পর প্রণব মুখার্জিকে মোদি দেশনায়ক হিসেবে অভিহিত করেছেন। ভারতের বর্ষীয়ান রাজনীতিবিদ প্রণব মুখার্জি একজন বাঙালি। তিনি দীর্ঘকাল কংগ্রেসের সঙ্গে যুক্ত থেকে রাজনীতি করেছেন। ছিলেন ইন্দিরা গান্ধীর মন্ত্রিসভার সদস্য। নরেন্দ্র মোদি সাবেক রাষ্ট্রপতির দিল্লির রাজাজী মার্গের বাসভবনে আধাঘণ্টার এক বৈঠকে মিলিত হন।

মোদির প্রথমবার শপথের সময়ে প্রণব রাষ্ট্রপতি ছিলেন। তখন তিনিই তাকে শপথ বাক্য পাঠ করান। এবার শপথের দিনে তাকে উপস্থিত হওয়ার জন্য আমন্ত্রণ জানান।

নরেন্দ্র মোদি তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে প্রণব মুখার্জির সঙ্গে সাক্ষাতের ছবি পোস্ট করে লিখেছেন, প্রণব দা’র সঙ্গে দেখা করা মানে অভিজ্ঞতার ঝুলি আরও সমৃদ্ধ করা। তার জ্ঞান এবং অন্তর্দৃষ্টি অতুলনীয়। তিনি একজন দেশনায়ক আমাদের জাতির জন্য তার অবদান কখনো ভোলার নয়।

তিনি আরও লিখেছেন, আমাদের আজকের সাক্ষাতে আমি তার কাছ থেকে আশীর্বাদ চেয়েছি।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম