শহীদুজ্জামান সেলিম ও সাফা কবির একসাথে

আগামী ঈদের কাজের ব্যস্ততা এখন থেকেই শুরু হয়ে গেছে। নাট্য নির্মাতাদের মধ্যে নতুন নাটক নির্মাণের হিড়িক পড়েছে। এ তালিকায় সদ্য নাম লিখেছেন অভিনেত্রী, নির্মাতা তানিয়া আহমেদ।

তিনিও আসছে ঈদের জন্য নতুন একটি নাটক নির্মাণ করলেন। নাম ‘বাবার জুতা’। নাটকের গল্প কুন্তল বড়–য়া নামে একজনের বাস্তব জীবন থেকে নেয়া। এ কুন্তল তানিয়া আহমেদেরই পরিচিত একজন।

 

তার জীবনের টানাপোড়েনের গল্প শুনেছেন তিনি। সেই গল্পই নাট্য রচনা করেছেন মাসুম শাহরিয়ার। নাটকে বাবা চরিত্রে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম। তার ছেলের চরিত্রে অভিনয় করেছেন এ্যালেন শুভ্র। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন সাফা কবির। এরই মধ্যে রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকের শুটিং শেষ হয়েছে।

 

এতে অভিনয় প্রসঙ্গে শহীদুজ্জামান সেলিম বলেন, ‘এটি একটি সামাজিক গল্পের নাটক। তানিয়ার চেষ্টা আছে ভালো কাজ করার। আশা করি সবার ভালো লাগবে।’

 

তানিয়া আহমেদ বলেন, ‘এ সময়ে আমাদের সমাজের বিভিন্ন সমস্যা চলছে। ঠিক তেমনই একটি সমস্যা নিয়ে এ নাটকটি নির্মাণ করেছি। আমার বিশ্বাস নাটকটি দর্শকের ভালোলাগবে।’

 

সাফা বলেন, ‘একটু ভিন্ন ধরনের গল্পের নাটক। তানিয়া আপুর নির্দেশনায় কাজটি আমি বেশ উপভোগ করেছি। আশা করি দর্শক সময়ের একটি গল্প পাবেন এ নাটকে।’ চ্যানেল আইয়ের আগামী ঈদ অনুষ্ঠানমালায় নাটকটি প্রচার হবে বলে নির্মাতা জানান।