শুধু আর্থিক দুর্নীতি নয়, রাজনৈতিক দুর্নীতিও করছে সরকার : ফখরুল

ই- বার্তা ডেস্ক।।   বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করেছেন, সরকার কেবল আর্থিক দুর্নীতি করছে না, রাজনৈতিক দুর্নীতিও করছে বলে  ।

আজ সোমবার সকালে বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থার (জাসাস) পূর্ণাঙ্গ কমিটির নেতৃবৃন্দ নিয়ে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

জনপ্রিয়তা যাচাইয়ে আওয়ামী লীগকে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবি জানান মির্জা ফখরুল। বলেন, ‘দুর্নীতি, নির্বাচনব্যবস্থা ধ্বংস, আর জোর করে ক্ষমতায় টিকে আছে সরকার। জনপ্রিয়তা যাচাই করতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেখুক। তবেই প্রমাণ হয়ে যাবে কারা জনপ্রিয় আর কাদের সঙ্গে জনগণ নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক চটকদার কথা বলে টিকে থাকার চেষ্টা করছেন অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, তাদের জনভিত্তি নেই। তাই তারা মিডিয়ায় চটকদার কথা বলে টিকে থাকার চেষ্টা করছে।

দুর্নীতি ও মাদকবিরোধী শুদ্ধি অভিযান প্রসঙ্গে তিনি বলেন, শুদ্ধি অভিযানের নামে চুনোপুঁটিদের ধরা হচ্ছে। আড়ালেই থেকে যাচ্ছে রাঘববোয়ালরা।

বিএনপি মহাসচিব বলেন, শেয়ারবাজার, ব্যাংক কেলেঙ্কারি, বিদ্যুতের কুইকরেন্টাল পাওয়ার প্লান্ট, মেগাপ্রজেক্টের নামে মেগাদুর্নীতি সবই করেছে আওয়ামী লীগ। এসবের কারণে বাংলাদেশের অর্থনীতি প্রায় শূন্যের কোটায় গিয়ে পৌঁছে যাওয়ার উপক্রম হচ্ছে।

এ সময় জাসাসের সভাপতি অধ্যাপক মামুন আহমেদ ও সাধারণ সম্পাদক চিত্রনায়ক হেলাল খান প্রমুখ উপস্থিত ছিলেন।