সংলাপে সব দলকে ফের ডাকবেন প্রধানমন্ত্রী: কাদের

ই-বার্তা ডেস্ক।।  একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে অংশ নেয়া সব দলের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারো সংলাপে ডাকবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

আজ রোববার সকালে ওবায়দুল কাদের রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা এবং আশপাশের জেলা, উপজেলা, পৌরসভা পর্যায়ের কমিটিগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদক, মেয়র, উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়রদের সঙ্গে যৌথসভায় এ কথা জানান।

তিনি আরও বলেন, ৩০ ডিসেম্বর ভোটের আগে ঐক্যফ্রন্ট ও যুক্তফ্রন্টসহ ৭৫ রাজনৈতিক দলের সঙ্গে গণভবনে প্রধানমন্ত্রীর সংলাপ হয়েছিল। নির্বাচন সফলভাবে শেষ হয়েছে। ওই সব দলের সঙ্গে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা ফের কথা বলবেন।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শনিবার দলের ওয়ার্কিং কমিটি ও উপদেষ্টা পরিষদের সঙ্গে যৌথসভা করেছেন। সেখানে বলেছেন, ভোটের আগে যাদের সঙ্গে সংলাপ হয়েছে— তাদের ফের গণভবনে আমন্ত্রণ জানাবেন। তাদের সঙ্গে মতবিনিময় হবে এবং আপ্যায়নের ব্যবস্থা থাকবে।

তিনি বলেন, এ ব্যাপারে আমরাও সবাই একমত, যারা সংলাপ এসেছিলেন— তাদের আবারও নেত্রী সংলাপে আমন্ত্রণ জানাচ্ছেন। কবে ডাকা হবে এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সভাপতি ওবায়দুল কাদের বলেন, একসঙ্গে সবাইকে দাওয়াত দেয়া হবে। তারিখ খুব শিগগির জানিয়ে দেয়া হবে। 

একাদশ সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে জাতীয় ঐক্যফ্রন্টের ‘জাতীয় সংলাপ’-এর ডাক দেয়ার পর ক্ষমতাসীন দলের পক্ষ থেকে সব দলের সঙ্গে বসার উদ্যোগ নেয়া হল।

এরই ধারাবাহিকতায় ৩০ ডিসেম্বরের নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট। অন্যদিকে মাত্র আটটি আসন পায় ঐক্যফ্রন্ট।  তাদের নির্বাচিত প্রতিনিধিরা এখনও শপথ নেননি। আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের শপথ নেয়ার আহ্বান জানানো হয়েছে। বিএনপিসহ ঐক্যফ্রন্ট নির্বাচন ফল বাতিল এবং পুনর্নির্বাচন দাবিতে জাতীয় সংলাপ করার ঘোষণা দেয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক প্রমুখ।

ই-বার্তা / শফিকুল ইসলাম