সমালোচকদের কড়া জবাব দিয়ে ৩০০ কোটির ঘরে ‘ওয়ার’

ই-বার্তা ডেস্ক।।  সমালোচকরা শুরুতে আশা দেখছিলেন না হৃতিক রোশন, টাইগার শ্রফ, বাণী কাপুর অভিনীত ‘ওয়ার’ ছবি নিয়ে।  ইন্ডিয়ান এক্সপ্রেসের ফিল্ম সমালোচক শুভ্রা গুপ্তা এই ছবিকে দিয়েছেন ৫-এ ২ রেটিং।  কিন্তু মুক্তির ১৯ দিনের মাথায় বক্স অফিস কালেকশন দাঁড়িয়েছে ৩০১.৭৫ কোটি রুপি।    

যশ রাজ ফিল্মস প্রযোজিত এই ছবির মোট বাজেট ছিল ১৭০ কোটি টাকা। সেই টাকা তো উঠে এসেছেই, এর পরে রয়েছে ছবির স্যাটেলাইট রাইটস বিক্রি ইত্যাদি। তাই বক্স অফিস ও অন্যান্য মাধ্যমে আয় মিলিয়ে যা টাকা আসতে চলেছে প্রযোজক সংস্থার ঘরে, সেখান থেকে আনুমানিক ১০০ শতাংশ মুনাফা হওয়ারই সম্ভাবনা প্রবল।

এই ছবিতে হৃতিক রোশন, টাইগার শ্রফ ও বাণী কাপুর ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় ছিলেন আশুতোষ রানা ও অনুপ্রিয়া গোয়েঙ্কা। এই ছবি দর্শককে হলে টেনে নিয়ে গিয়েছে মূলত হৃতিক ও টাইগারের যুগলবন্দির জন্য। একজন বলিউডের দুদশকের সুপারস্টার আর অন্যজন নতুন প্রজন্মের তারকা। 

আবার যদি অ্যাকশন মুভি-র নায়ক হিসেবে দেখা যায়, টাইগার-অভিনীত এর আগের ছবিগুলো খুব একটা দাঁড়াতে না পারলেও অ্যাকশন-হিরো হিসেবে নিজের একটা জায়গা তৈরি করতে সক্ষম হয়েছেন জ্যাকি শ্রফ-পুত্র। তাই এই দুই প্রজন্মের তারকাকে এক ফ্রেমে দেখতে বলিউড ফ্যানেদের উৎসাহের অন্ত ছিল না। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু