সম্মানজনক ‘ইনফিনিটি অ্যাওয়ার্ড পেলেন শহিদুল আলম

ই-বার্তা ডেস্ক।।  আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ‘ইনফিনিটি অ্যাওয়ার্ড’ লাভ করেছেন বাংলাদেশের খ্যাতিমান  আলোকচিত্রী শহিদুল আলম।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সেন্টার অব ফটোগ্রাফির বার্ষিক অনুষ্ঠানে শহিদুল আলমের হাতে এ পুরস্কার তুলে দেয়া হয়।  এবার শহিদুল আলমসহ  এ পুরস্কার পেয়েছেন মোট পাঁচজন । 

মঙ্গলবার নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সেন্টার অব ফটোগ্রাফির ৩৫তম বার্ষিক অনুষ্ঠানে অংশ নেন বিভিন্ন দেশের শিল্পকলা, বিনোদন, ফ্যাশন, আলোকচিত্র, ব্যবসা এবং দাতব্য প্রতিষ্ঠানের চার শতাধিক ব্যক্তি। অনুষ্ঠানে ফটোগ্রাফির বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য পাঁচজনকে পুরস্কৃত করা হয়।

তারা হলেন- জাদি স্মিথ (সমালোচনামূলক লেখা এবং গবেষণা), শহিদুল আলম (বিশেষ উপস্থাপনা); দাউদ বে (শিল্পকলা), জেস টি ডুগান (উদীয়মান শিল্পী) ও রোজালিন ফক্স সলোমন (আজীবন অর্জন)। 

পুরস্কার গ্রহণ করার সময় শহিদুল আলম বলেন, ‘এ পুরস্কার আমার জন্য গৌরবের, একই সঙ্গে দেশের জন্যও। আমি মনে করি, এ পুরস্কার দিয়ে বাংলাদেশের আলোকচিত্রশিল্পকে আন্তর্জাতিকভাবে সম্মান ও স্বীকৃতি দেয়া হয়েছে।’

তিনি বলেন, ‘বাংলাদেশে বাকস্বাধীনতার ব্যাপারে যে আন্দোলন গড়ে উঠেছে, দেশের মানুষ যে সংগ্রামী-স্বাধীনচেতা এটি বিশ্বে আজ প্রতিষ্ঠিত হয়েছে।’

ই-বার্তা / আরমান হোসেন পার্থ