সাকিবের জন্য খারাপ লাগছে মাশরাফির

ই-বার্তা।।  বিশ্বকাপ ইতিহাসের মাত্র তৃতীয় ব্যাটসম্যান হিসেবে এক আসরে ৬০০ এর বেশি রান করেছেন। বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকাতেও ঢুকে গেছেন সেরা দশে। অথচ সেমিফাইনাল না খেলেই দেশে ফিরতে হবে সাকিব আল হাসানকে! ম্যাচশেষে তাই সাকিবের জন্য সহানুভূতি জানালেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।  

বিশ্বকাপে ব্যাটে আর বলে মুগ্ধতা ছড়িয়েছেন সাকিব আল হাসান। গড়েছেন অগণিত রেকর্ড, যার অধিকাংশ আবার শুধুই তার একার। দল সেমিফাইনালের আগেই বিদায় নেওয়ায় হয়তো আরও কিছু রেকর্ড হাতছাড়া হয়েছে।

ম্যাচ শেষে বিদায়ী অধিনায়ক মাশরাফি বলেন, আমি মনে করি গত দুই ম্যাচেই দুর্দান্ত খেলেছে সাকিব কিন্তু আমরা জুটি গড়তে পারিনি। ম্যাচটা ৫০-৫০ ছিল। আমাদের এই লক্ষ্য পার করে উচিত ছিল। কিন্তু জুটি মিসিং ছিল।

সাকিবের জন্য খারাপ লাগছে। আমরা যদি এগিয়ে আসতে পারতাম তবে এমনটা নাও হতে পারতো। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- সে সব বিভাগেই দারুণ ছিল।

বাংলাদেশের ৯ ম্যাচের ৮ ইনিংসে (একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত) ৮৬.৫৭ গড়ে সাকিবের রান ৬০৬। সেঞ্চুরি ২টি, ফিফটি ৫টি। বল হাতে ১১ উইকেট। এমন অসাধারণ পারফরম্যান্স বাংলাদেশের ইতিহাস কেন, সারা বিশ্বেই আর কেউ কোন দিন করেনি। ব্যাট হাতে ৭৫, ৬৪, ১২১, ১২৪*, ৪১, ৫১, ৬৬, ৬৪ ইনিংস খেলেছেন তিনি। আর এক ঝাঁক রেকর্ড তো আছেই। এই এক বিশ্বকাপ দিয়েই তিনি কিংবদন্তির কাতারে নাম লিখিয়েছেন।