সারাবিশ্ব বাংলাদেশের উন্নয়ন দেখে তাকিয়ে থাকবেঃ প্রধানমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ ও জাতির উন্নয়নে যা যা করা দরকার আমি তাই করব। আমি কাজ করতে চাই দেশের জন্য, দেশের মানুষের জন্য। দেশকে এমনভাবে গড়ে তুলব যেন সারাবিশ্ব বাংলাদেশের উন্নয়ন দেখে তাকিয়ে থাকে।

আজ রোববার সকালে চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের খননকাজ উদ্বোধন শেষে সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন। 

সমাবেশে শেখ হাসিনা বলেন, ‘বঙ্গবন্ধু টানেলের মধ্য দিয়ে বাংলাদেশ উন্নয়নের নতুন ধাপে প্রবেশ করল। টানেলটি চট্টগ্রামের আনোয়ারা উপজেলাকে নগরীর সঙ্গে যুক্ত করবে। এ সময় তিনি এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণকাজেরও উদ্বোধন করেন।

এ সময় তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রকল্পটি বাস্তবায়িত হলে ঢাকা থেকে চট্টগ্রাম শহরকে বাইপাস করে সরাসরি কক্সবাজারের সঙ্গে সহজে যোগাযোগ স্থাপিত হবে। এতে চট্টগ্রাম শহরের যানজট কমানোসহ যাতায়াতের সময়ও অনেকাংশে কমে যাবে। ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে প্রকল্পের কাজ শেষ হবে।

তিনি বলেন, আমরা প্রতিটি জেলায় শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করতে চাই। যেসব এলাকায় এখনও বিদ্যুৎ পৌঁছায়নি, সেসব এলাকায় বিদ্যুৎ পৌঁছে দিতে সরকার কাজ করে যাচ্ছে। এ ছাড়া সড়ক উন্নয়নেও সরকার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

শেখ হাসিনা আরও বলেন, চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত মেরিন ড্রাইভ নির্মাণ করা হবে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম