সিরিয়ার ওপর আবার হামলা হলে ইসরাইলকে এর দাঁতভাঙা জবাব দেয়া হবে : হিজবুল্লাহ

ই-বার্তা ডেস্ক।।   লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, সিরিয়ার ওপর আবার হামলা হলে ইসরাইলকে এর দাঁতভাঙা জবাব দেয়া হবে।

লেবাননের আরবি চ্যানেল আল-মায়াদিনকে দেয়া সাক্ষাৎকারে নাসরুল্লাহ ওই হুঁশিয়ারি উচ্চারণ করেন। সিরিয়ায় ইসরাইলের সর্বশেষ হামলার কথা উল্লেখ করে তিনি আরও বলেন, হিজবুল্লাহ তার মিত্রদের নিয়ে সিরিয়ায় ইসরাইলি আগ্রাসনের জবাব দেবে।

তিনি এ সময় ইসরাইল বিরোধী জোটের সক্ষমতাকে খাটো করে না দেখার জন্য তেল আবিবের প্রতি পরিষ্কার ভাষায় হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, এ জোট ইসরাইলি আগ্রাসনের সমুচিত জবাব দেয়ার ক্ষমতা রাখে।

নাসরুল্লাহ বলেন, ইসরাইল অতি সম্প্রতি যেসব টানেল ধ্বংসের দাবি করেছে তার কোনো কোনোটি ১০ বছরেরও বেশি পুরনো।

তিনি আরও বলেছেন, ইহুদিবাদী ইসরাইল যদি ভেবে থাকে সীমান্তে ভূগর্ভস্থ টানেল বন্ধ করে দেয়ার ফলে এটি ভবিষ্যতে হিজবুল্লাহর আঘাত থেকে রক্ষা পাবে তাহলে তেল আবিব চরম ভুলের মধ্যে রয়েছে।

হিজবুল্লাহ নেতা বলেন, এত দেরিতে টানেল আবিষ্কারের ঘটনা আমাদেরকে বিস্মিত করেছে। এসব টানেলের অনেকগুলো ২০০৬ সালের যুদ্ধের সময় খোড়া হয়েছিল।

লেবাননের প্রতিরোধ আন্দোলনের নেতা বলেন, দখলদার ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধের সময় হিজবুল্লাহ যেসব কৌশল অবলম্বন করবে তার অতি ক্ষুদ্র অংশ জুড়ে রয়েছে ভূগর্ভস্থ টানেল।

টানেল বন্ধ করে দিয়ে ভবিষ্যতে হিজবুল্লাহর হামলা থেকে আত্মরক্ষা করা যাবে বলে তেল আবিব যে দাবি করছে তা অলীক কল্পনা ছাড়া আর কিছু নয়।

ই-বার্তা/ শফিকুল ইসলাম