” সে অন্য যে কারও চেয়ে ভালো ওয়ার্নারকে এ মনোভাব পরিত্যাগ করতে হবে”

ই-বার্তা ডেস্ক।।   বিশ্বকাপের আগে ওয়ার্নারকে নিয়ে অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গারকে বিশদ পরামর্শ দিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। তিনি বললেন, সে অন্য যে কারও চেয়ে ভালো ওয়ার্নারকে এ মনোভাব পরিত্যাগ করতে হবে।

গেল বছর কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে এক বছর আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন ওয়ার্নার। দক্ষিণ আফ্রিকায় সেই ‘শিরিষ কাগজ’ দিয়ে বল বিকৃতির নেপথ্য নায়ক হিসেবে ওয়ার্নারকে সন্দেহ করা হয়। এ ব্যাপারে স্মিথ বলেন, পর্দার আড়ালে কী আছে সেটি জানা কঠিন। তবে ওয়ার্নারের আচরণ গভীরভাবে পর্যবেক্ষণ করা দরকার। আমি মনে করি, সে খুবই পরিচালক মানসিকতার। অজি ওপেনার সবসময় ভালো করতে চায়। পুনরায় নিজের গুরুত্ব প্রমাণ করতে চায়।

অস্ট্রেলিয়া দলে ওয়ার্নারের ফেরাকে স্বাগত জানাতে কোনো সমস্যা আছে? জবাবে ফক্স স্পোর্টসকে সাবেক প্রোটিয়া বাঁহাতি ওপেনার বলেন, আমি জানি না। তবে সে সবসময়ই একজন অবিশ্বাস্য ক্রিকেটার। তার খেলা দেখতে অনেকে মুখিয়ে থাকেন।

উল্লেখ্য, স্মিথ আরও বলেন, ওয়ার্নার সম্ভবত একজন ভালো মানুষও। তবে সে যখন অন্য সবার চেয়ে বড় ভাববে, তখন বিষয়টির প্রতি কোচকে খেয়াল রাখতে হবে। এ জন্য ম্যানেজমেন্টকে প্রস্তুত থাকতে হবে। দলকে সামনে এগিয়ে নিতে ল্যাঙ্গারের মতো কাউকে কিংবা অধিনায়ককে ওই সময় তার লাগাম টেনে ধরতে হবে।

ই-বার্তা/ মাহারুশ হাসান