সৌদি আরবে কিং সউদ বিশ্ববিদ্যালয়ে ডিনশীপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি রহমত উল্লাহ

ই-বার্তা ডেস্ক।। সৌদি আরবের রাজধানী রিয়াদে অবস্থিত কিং সাউদ বিশ্ববিদ্যালয়ের ১৪৩৯-৪০ হিজরি শিক্ষাবর্ষে (ফ্যাকাল্টিতে) সর্বাধিক ভালো ফলাফল করায় বাংলাদেশের মেধাবী শিক্ষার্থী রহমতউল্লাহকে ডিনশিপ অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

গত মঙ্গলবার দেশটির কিং সউদ বিশ্ববিদ্যায়ল ক্যাম্পাসে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ১৪৩৯-৪০ হিজরি শিক্ষাবর্ষে ফ্যাকাল্টিসমূহে সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত ১৮৭ ছাত্রছাত্রীকে ডিনশিপ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. বদরান আল উমরের উপস্থিতিতে প্রতিভাবান এ শিক্ষার্থীদের হাতে সনদ ও পুরস্কার তুলে দেওয়া হয়। এর আগে প্রত্যেক ফ্যাকাল্টি থেকে সর্বোচ্চ নম্বরধারী পাঁচ জন করে ছাত্রছাত্রী বাছাই করা হয়।

এদের মধ্যে সৌদি আরবের ছাত্রছাত্রী ছাড়াও আটজন বিদেশি ছাত্র এ অ্যাওয়ার্ডের সৌভাগ্য অর্জন করেন। সৌদি আরবের কিং সউদ বিশ্ববিদ্যালয় আরব বিশ্বের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি। বর্তমানে এ বিশ্ববিদ্যালয়ে ইসলামী শিক্ষা, বিজ্ঞান, কলা, প্রকৌশল, আরবি ভাষা, পর্যটন ও মনোবিজ্ঞান ইত্যাদি বিভাগে প্রায় ৩৫ বাংলাদেশি শিক্ষার্থী অনার্স, মাস্টার্স, পিএইচডিসহ বিভিন্ন শিক্ষা স্তরে অধ্যয়নরত রয়েছেন। রহমত উল্লাহ গত শিক্ষাবর্ষেও এই পুরস্কার অর্জন করেন। তিনি নরসিংদী জেলার রায়পুরের শিবপুর গ্রামের আনোয়ারুল হকের ছোট ছেলে।