১০ পৌরসভায় নৌকার প্রার্থী চূড়ান্ত

ই-বার্তা ডেস্ক ।।  দেশের ১০টি পৌরসভায় চূড়ান্ত প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের যৌথসভায় ১০টি পৌর নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত এই সভায় সিরাজগঞ্জ-৬ সংসদীয় আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থীও চূড়ান্ত করা হয়। ১০টি পৌরসভায় মনোনয়নপ্রাপ্ত প্রার্থীরা হলেন— দিনাজপুরের ঘোড়াঘাটে ইউনুছ আলী, নীলফামারীর ডোমারে গনেশ কুমার আগরওয়ালা, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় মোখলেসুর রহমান, বগুড়ার সোনাতলায় শাহিদুল বারী খাঁনকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

এছাড়া নড়াইলের লোহাগড়া পৌরসভায় সৈয়দ মসিয়ূর রহমান, নরসিংদীর ঘোড়াশালে আল মুজাহিদ হোসেন, কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় মোহাম্মদ নজরুল ইসলাম আকন্দ, ব্রাহ্মণবাড়িয়ার কসবায় গোলাম হাক্কানী, ফেনীর ছাগলনাইয়ায় মোহাম্মদ মোস্তফা, খাগড়াছড়ির রামগড় পৌরসভায় রফিকুল আলম (কামাল) মনোনয়ন পেয়েছেন। দলের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া দু’টি উপজেলায় আওয়ামী লীগের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। এ দু’টি উপজেলার মধ্যে বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে রেজাউল করিম মন্টুকে এবং টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলায় নার্গিস বেগমকে চূড়ান্ত করে মনোনয়ন দেওয়া হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবারের সভায় দ্বিতীয় দফায় আগামী ১১ নভেম্বর অনুষ্ঠেয় রংপুর ও রাজশাহী বিভাগের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। এদিকে ৮৪৮টি ইউপির প্রার্থী চূড়ান্ত করতে শুক্রবার ও শনিবার স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা করবে আওয়ামী লীগ।