২০ টাকার লটারিতে ভাগ্য ফিরলো কৃষক ইসমাইলের

ই-বার্তা ।। যশোরের ঝিকরগাছা উপজেলার পাঁচ পোতা গ্রামে ইসমাইল হোসেন ৩০ লাখ টাকা পেলেন ২০ টাকার লটারিতে। পেশায় তিনি একজন কৃষক।

পুরস্কারের চেক পেয়ে ইসমাইল হোসেন বলেন, অন্যের জমি চাষ করে আমার সংসার চলে। তবুও পোস্ট অফিস থেকে দুটি লটারির টিকিট কিনেছিলাম। কিন্তু ভাবতে পারিনি প্রথম পুরস্কার আমি পাবো। আমার মেয়েকে বিয়ে দিয়েছি। ছেলে ৯ম শ্রেণিতে পড়ে। এ টাকা দিয়ে কিছু জমি কিনে নিজেই চাষাবাদ করব এবং আমার ছেলেকেও পড়াশোনা করাবো।

সম্প্রতি আহ্ছানিয়া মিশন ক্যান্সার হাসপাতাল লটারি-২০১৮ এ প্রথম পুরস্কার লাভ করেন। এদিন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া লটারির প্রথম পুরস্কার ৩০ লাখ টাকার চেক ইসমাইল হোসেনের কাছে হস্তান্তর করেন।

ঢাকা আহ্ছানিয়া মিশন জনসংযোগ কর্মকর্তা মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক এনবিআরের চেয়ারম্যান ড. আব্দুল মজিদ, ঢাকা আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক ড. খলিলুর রহমান এবং মিশনের প্রেসিডেন্ট কাজী রফিকুল আলম।

গেল ৯ এপ্রিল ২০১৪ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহ্ছানিয়া মিশন ক্যান্সার হাসপাতালের প্রাথমিকভাবে চিকিৎসা কাজের উদ্বোধন করেন। ১৫ তলা বিশিষ্ট এই ক্যান্সার হাসপাতালটি সম্পূর্ণরূপে চালু করার জন্য আরও অর্থের প্রয়োজন। সে লক্ষে আহ্ছানিয়া মিশন ক্যান্সার হাসপাতালের তহবিল গঠনের জন্য ১৪ জানুয়ারি ২০১৮ থেকে চতুর্থবারের মতো সরকার অনুমোদিত আহ্ছানিয়া মিশন ক্যান্সার হাসপাতাল লটারি-২০১৮-এর টিকিট বিক্রির কার্যক্রম শুরু হয়। সম্প্রতি ধানমন্ডির আহ্ছানিয়া মিশনের প্রধান কার্যালয়ে লটারির ড্র অনুষ্ঠিত হয়।