৮ উইকেটে বাংলাদেশের দাপুটে জয়, ৫৩ রানে অপরাজিত অধিনায়ক শান্ত

ই-বার্তা ডেস্ক  ।।  বাংলাদেশের কাছে পাত্তাই পেল না শ্রীলংকা। তিন ম্যাচ সিরিজে প্রথম ম্যাচে বাংলাদেশ শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পরও ২০৭ রান তাড়ায় ৩ রানে হারে।   ছবিঃ সংগৃহীত। 

আজ বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টিতে শ্রীলংকাকে ১৬৫ রানে থামিয়ে ১১ বল হাতে রেখেই ৮ উইকেটের দাপুটে জয় পায় বাংলাদেশ। দলের জয়ে ৩৪ বলে ৫৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত থাকেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এদিন খেলা শেষে শ্রীলংকার অধিনায়ক চারিথ আসালঙ্কা বলেন, প্রথমে আমরা ব্যাটিংয়ে ২০-২৫ রান কম করেছি। কামিন্দু মেন্ডিস রান আউট হওয়ায় আমরা চাপে পড়ে যাই।

লংকান অধিনায়ক আরও বলেন, ম্যাচ জিততে হলে আমাদের ব্যাটসম্যানদের আরও বেশি রান করতে হবে। কন্ডিশন অনুসারে আমাদের খেলতে হবে। এই কন্ডিশনে বোলারদের বোলিং করা খুবই কঠিন। গত নভেম্বরে ভারত বিশ্বকাপে বাংলাদেশ ম্যাচেই ক্রিকেট ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টাইমড আউট হন শ্রীলংকার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। চলতি সিরিজে তার অন্তর্ভুক্তি নিয়ে আসালঙ্কা বলেন, সে এখন একজন অভিজ্ঞ এবং সে দলের জন্য সেরাটা উজাড় করে দেয়।

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জয় পাওয়ায় আসালঙ্কা বলেন, আজকের খেলায় বাংলাদেশকে কৃতিত্ব দিতেই হবে। তাদের ব্যাটসম্যানরা দারুণ ব্যাটিং করেছে। বিশেষ করে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয় ও লিটন কুমার দাস অসাধারণ ব্যাটিং করেছে।

ই-বার্তা/ মোঃ জাহিন হাসান