জঙ্গিবাদ নির্মূলে একসঙ্গে কাজ করতে পাকিস্তানের প্রতি মোদির আহ্বান

ই-বার্তা ডেস্ক।।  পাকিস্তানের জাতীয় দিবস সামনে রেখে পাকিস্তানকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।  মোদির শুভেচ্ছা গ্রহণ করে তাকে ধন্যবাদও জানিয়েছন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।   

পাকিস্তানের গণতান্ত্রিক দিবসে সন্ত্রাসবাদ মোকাবেলায় দুই দেশের মানুষকে একসাথে কাজ করার আহ্বান জানিয়ে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট বার্তায় মোদি লেখেন, ‘পাকিস্তানের জাতীয় দিবসে সকল পাক নাগরিককে জানাই আমাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। উপমহাদেশের মানুষের এই মুহূর্তে উচিত গণতন্ত্র বাঁচাতে এবং শান্তি ও উন্নতির জন্য হাতে হাত মিলিয়ে কাজ করা’। 

এদিকে মোদির পাঠানো শুভেচ্ছার প্রতিক্রিয়ায় অপর এক টুইট বার্তায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।  তিনি লেখেন, ‘আমাদের দেশবাসীর প্রতি ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছাবার্তাকে আমি স্বাগত জানাচ্ছি।  আমরা আজ পাকিস্তান দিবস পালন করছি।  একই সঙ্গে আমি বিশ্বাস করি, এটাই ভারতের কাছে কার্যকর একটি আলোচনায় বসার এটাই সময়।  যাতে দুই দেশের বিদ্যমান সকল ইস্যুতে সমাধান আসে, বিশেষ করে কাশ্মির সমস্যার সমাধান করে শান্তি এবং উন্নতির পথে এই দুই দেশ আরও এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি’

ই-বার্তা/সালাউদ্দিন সাজু