পুলওয়ামাতে ভারতীয় বাহিনীর অভিযানে নিহত ৪

ই-বার্তা ডেস্ক।।  আবারও উত্তেজনা বিরাজ করছে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামাতে।  ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিচ্ছিন্নতাবাদীদের গোলাগুলিতে ৪ জন নিহত হয়েছে। 

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে পুলওয়ামা জেলার লসিপোরায় অভিযান চালায় ভারতীয় নিরাপত্তা বাহিনী।  সোমবার সারারাত ধরে চলে অভিযান।  এতে বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে চলে তুমুল গোলাগুলি।  সংঘর্ষে ৪ জন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছে বলে জানায় দেশটির পুলিশ।  বিচ্ছিন্নতাবাদীরা সকলে লস্কর-ই-তৈবার সদস্য বলে জানা গেছে। 

নিরাপত্তা বাহিনীর সদস্যর জানায়, সংঘর্ষে নিরাপত্তা বাহিনীর ৩ জন সদস্য আহত হয়েছেন।  পুরো এলাকা ঘিরে রেখেছে আমাদের নিরাপত্তা কর্মীরা।  এছাড়া ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামাতে জঙ্গি হামলায় ৪৯ জন বেশি ভারতীয় জওয়ান নিহত হন।  এই হামলার জেরে ভারত পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা সৃষ্টি হয়।  সেই ধারাবাহিকতায় নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে পাকিস্তানে বিমান হামলা চালায় ভারত।  সেই হামলায় ভারতীয় পাইলটকে আটক করে পাকিস্তানের সেনাবাহিনী।  পরে শান্তির বার্তা হিসেবে আটক পাইলটকে ভারতে ফিরিয়ে দেন ইমরান খান।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু