পাকিস্তানিদের ইতিহাসের সাক্ষী হতে মাঠে আসার আহ্বান সরফরাজের

ই-বার্তা ডেস্ক।।  দীর্ঘ ১০ বছর পর দেশের মাটিতে দ্বিপক্ষীয় সিরিজ আয়োজন করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যে শ্রীলঙ্কার টিম বাসে হামলার কারণেই নির্বাসিত ছিল পাকিস্তানের হোম গ্রাউণ্ড সেই লঙ্কানদের বিপক্ষে সিরিজ দিয়েই দেশের মাটিতে আবারও ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট।  

ইতিমধ্যে সেখানে পৌঁছেছে শ্রীলংকা ক্রিকেট দল। সিরিজ নিয়ে নিজেদের উচ্ছ্বাসের কথা জানিয়েছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। মাঠে উপস্থিত থেকে ঐতিহাসিক এ সিরিজের সাক্ষী হতে দেশের ক্রিকেট ভক্ত-সমর্থকদের আহ্বান জানিয়েছেন তিন।

শুক্রবার করাচিতে ওয়ানডে দিয়ে তিন ম্যাচ সিরিজ শুরু করবে পাকিস্তান। ২০০৯ সালের জানুয়ারির পর এই প্রথম সেখানে কোনো একদিনের ম্যাচ হতে যাচ্ছে। আইসিসিকে সরফরাজ বলেন, ওই বছরের আলোচিত সময়ের পর করাচি ন্যাশনাল স্টেডিয়ামে প্রথম দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ দিয়ে এদিন ইতিহাস সৃষ্টি হবে। স্থানীয় ভক্ত-সমর্থকদের ইতিহাসের সাক্ষী হতে আমি আহ্বান জানাচ্ছি।  

পাক অধিনায়ক বলেন, স্মরণীয় উৎসবে পরিণত হতে যাওয়া ম্যাচের জন্য আমার তর সইছে না। আশা করছি, আমি মাঠে নামার সময় পুরো স্টেডিয়ামের দর্শক আমার পাশে থাকবে। শুধু আমার জন্য গলা ফাঁটাবে না, গোটা দলকে সমর্থন জোগাবে। 

তিনি আরও বলেন, যেকোনো খেলার প্রাণ হচ্ছে দর্শক। যেকোনো দল ও খেলার মূল চালিকাশক্তি হচ্ছে তারা। ভক্ত-সমর্থকরাই একটা দলকে অতিরিক্ত শক্তি জোগায়। খেলোয়াড়দের সেরাটা বের করে আনতে সহায়ক ভূমিকা পালন করে। 

একদিন আগেই পাকিস্তানে পৌঁছানো শ্রীলংকা দল। সেখানে রাষ্ট্রপতি পর্যায়ের নিরাপত্তা পাচ্ছে তারা। সব মিলিয়ে ফুরফুরে মেজাজে আছে লঙ্কা দল। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু