দুর্নীতি-অনিয়মের ব্যাপারে দলের মতো প্রশাসনেও নজরদারি রয়েছেঃ কাদের

ই- বার্তা ডেস্ক।।   আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন যে,  দুর্নীতি-অনিয়মের ব্যাপারে দলের মতো প্রশাসনেও নজরদারি রয়েছে ।

আজ সোমবার (২৮ অক্টোবর) সচিবালয়ে ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শুদ্ধি অভিযান সরকারি অফিসেও হবে কিনা- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, বিভিন্ন জায়গায় যাচ্ছে তো। যেমন- স্পোর্টসে কয়েকজনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। নজরদারি দলের মধ্যে যেমন রয়েছে তেমনি আছে প্রশাসনেও। যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিসিবি পরিচালক লোকমান হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে দুদক মামলা করেছে কিন্তু তার বিরুদ্ধে তেমন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি বিসিবি- এ বিষয়ে কাদের বলেন, তার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আনা হয়েছে। কোনো অভিযুক্ত লোককে বিসিবির পরিচালকের দায়িত্বে রাখা উচিত নয়। এ বিষয়ে বিসিবি সভাপতির সঙ্গে আলোচনা করব।

অপর এক প্রশ্নে তিনি বলেন, পেঁয়াজের দাম শিগগিরই কমে যাবে। আমাদের দেশে কোনো কিছুর দাম বাড়লে তখন ভীতি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পায়। আশা করি শিগগিরই সমাধান হবে। বাণিজ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, দাম শিগগিরই কমে যাবে।

চট্টগ্রামে অনুষ্ঠানের মঞ্চ থেকে চট্টগ্রামের সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রীকে নামিয়ে দেয়ার বিষয়ে প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ধরনের ঘটনা আমি দেখিনি, আমাকে কেউ জানায়নি। যখন চট্টগ্রাম বিমানবন্দরে গিয়েছি আমাকে একজন এ কথা জানান। তবে কোনো পক্ষ থেকে অভিযোগ আসেনি।

তিনি বলেন, আমি মেয়রকে জিজ্ঞেস করেছি, তার বক্তব্য সেখানে তিনটি জেলা চট্টগ্রামের উত্তর ও দক্ষিণের কোন কোন নেতা বসবে তা সভা করে সিদ্ধান্ত নিয়েছে, সেখানে মহিউদ্দিন সাহেবের স্ত্রীর নাম ছিল না। আমি জানলে মহিউদ্দিনের স্ত্রী হিসেবে তাকে সম্মান দিতাম, তবে আমার নলেজে ছিল না।