১৩৬ জনকে ধর্ষণ, যাবজ্জীবন কারাদণ্ডে অভিযুক্ত

ই-বার্তা ডেস্ক।।  ১৩৬ জনকে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত রেইনহার্ড সিনাগাকে নামের এক ইন্দোনেশিয়ান নাগরিককে সোমবার যাবজ্জীবন শাস্তি দিয়েছেন যুক্তরাজ্যের ম্যানচেস্টারের একটি আদালত।   

যুক্তরাজ্যের লিডস বিশ্ববিদ্যালয়ে পড়তে আসা অভিযুক্ত ৩৬ বছর বয়সী ইন্দোনেশিয়ান ছাত্র রেইনহার্ড সিনাগা এরই মধ্যে যুক্তরাজ্যের সবচেয়ে বেশি ধর্ষণ করার তকমাও পেয়ে গেছেন । এই রায়ের বিষয়ে আদালতের পক্ষ থেকে বলা হয়, রেইনহার্ড সিনাগা যুক্তরাজ্যের আইন ইতিহাসে সবচেয়ে বেশি ধর্ষণের অভিযোগে অভিযুক্ত।

জানা গেছে, নাইটক্লাব এবং পানশালায় ফাঁদ তৈরি করতো রেইনহার্ড সিনাগা। ট্যাক্সি ডাকার নাম করে কিংবা মদ পান করানোর কথা বলে নিজ বাসায় নিয়ে গিয়ে নির্যাতন চালাতো সে। সিনাগার হাতে নির্যাতিত হওয়া এক কিশোরী বলেন, সে একজন দুষ্ট শিকারী। আমার পুরো জীবনটাই সে পাল্টে দিয়েছে।

বৃটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, ৩৬ বছর বয়সী ইন্দোনেশিয়ান নাগরিক রেইনহার্ড সিনাগা গত আড়াই বছরে প্রায় ১৯০ জনকে ফাঁদে ফেলেছে বলে ধারণা করা হচ্ছে। এর মধ্যে তার বিরুদ্ধে ১৫৯টি যৌন নিপীড়নের অভিযোগ এসেছে। যার মধ্যে ১৩৬ টি ধর্ষণের ঘটনা রয়েছে। এ ছাড়া রেইনহার্ড সিনাগার হাতে নির্যাতিত হওয়া বাকিদের এখনও খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ ।

এদিকে ২০১৮ সালে আরো দুটি অভিযোগে অভিযুক্ত হওয়ার কারণে ইতিমধ্য যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছেন রেইনহার্ড সিনাগা ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু