অনলাইনে ক্যাসিনো পরিচালনা, সেলিম প্রধানের কার্যালয়ে র‍্যাবের অভিযান

ই-বার্তা ডেস্ক।।  সোমবার দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ফ্লাইট থেকে সেলিম প্রধান নামে এক ব্যক্তিকে অনলাইনে ক্যাসিনো পরিচালনার অভিযোগে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তাকে নিয়ে রাতে তার কার্যালয়ে অভিযান চালিয়েছে র‌্যাব।   

বাংলাদেশে অনলাইন ক্যাসিনোর মূল হোতা খ্যাত সেলিম প্রধানের থাই এয়ারের একটি ফ্লাইটে করে ব্যাংকক যাওয়ার কথা ছিল।

র‌্যাব জানায়, দুপুর ১টা ৩৫ মিনিটে থাই এয়ারযোগে (টিজি-৩২২) একটি ফ্লাইটে করে ব্যাংকক যাচ্ছিলেন সেলিম। আনুষঙ্গিক প্রক্রিয়া শেষ করে বিমানেও ওঠেন তিনি। তথ্য পেয়ে র‌্যাবের একটি টিম বিমানের বিজনেস ক্লাস থেকে তাকে আটক করে র‌্যাব সদর দপ্তরে নিয়ে আসে। 

এরপর সোমবার রাত সাড়ে ৯টায় র‌্যাব-১-এর একটি দল গুলশান-২-এর ১১/এ রোডের ৯৯ নম্বর বাড়িটি ঘিরে ফেলে। কিছুক্ষণ পর তারা ভবনটিতে সেলিম প্রধানের কার্যালয়ে প্রবেশ করে।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার বলেন, বাংলাদেশে অনলাইনে ক্যাসিনো ব্যবসার মূল হোতা সেলিম। তিনি অনলাইন ক্যাসিনো জুয়ার সঙ্গে জড়িত। অনলাইন ক্যাসিনোর মাধ্যমে আয় করা টাকা তিনি বিদেশে পাচার করতেন।

র‌্যাবের অপর একজন কর্মকর্তা জানান, সেলিম প্রধান ‘প্রধান গ্রুপ’ নামে একটি ব্যবসায়ী গ্রুপের চেয়ারম্যান। এই গ্রুপের অধীনে পি২৪ গেইমিং নামের একটি কোম্পানি আছে, যাদের ওয়েবসাইটেই ক্যাসিনো ও অনলাইন ক্যাসিনো ব্যবসা রয়েছে। প্রধান গ্রুপের কোম্পানি জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড পেপার্সের নাম রয়েছে ঢাকা চেম্বারের সদস্যদের তালিকায়। 

উল্লেখ্য, সেলিম প্রধান দীর্ঘদিন জাপান ছিলেন। বছর দশেক আগে বাংলাদেশে আসেন। হাতিরপুল প্লানার্স টাওয়ারে একটি অফিস নেন। একপর্যায়ে তিনি ক্যাসিনো কারবারে জড়িয়ে পড়েন। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু