অপরাধীদের প্রোটেকশন দিচ্ছে সরকারঃ রিজভী

ই- বার্তা ডেস্ক।।   বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন যে,  সরকার অপরাধীদের প্রোটেকশন দিচ্ছে ।

তিনি বলেন, ‘আমাদের কাছে বিস্ময়কর মনে হয়। আমার দেখেছি সরকার তার সোনার ছেলেরা অপরাধ করলে সেই অপরাধকে প্রোটেকশন দেয়। আমরা দেখেছি, নাটোরের নুর আহম্মেদ বাবুর হত্যাকারীদের বিচার হয়নি। নাটোরের গামা হত্যাকারীদের ফাঁসি হয়েছিল। তারা রাষ্ট্রীয় ক্ষমা পেয়েছেন। খবরের কাগজে বেরিয়েছে যে এই আওয়ামী লীগের আমলে দুইজন রাষ্ট্রপতি জিল্লুর রহমান এবং আবদুল হামিদ সাহেব ৩৪/৩৫ জন হত্যাকারী ফাঁসির আসামি ক্ষমা পেয়েছেন। অর্থাৎ অপরাধীরা প্রোটেকশন পায় সরকারের কাছ থেকে।’

আজ শনিবার দুপুরে নয়াপল্টনে মহিলা দল আয়োজিত মানববন্ধনে তিনি এ অভিযোগ করেন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, ‘১০/১২ বছর এই সরকার ক্ষমতায়; তাদের নাকের ডগায় জুয়ার খনি, ক্যাসিনোর খনি, কোটি কোটি টাকার ফিক্সড ডিপোজিটের খনি বের হচ্ছে। এই জন্য শুধু কি জি কে শামীম, সম্রাটরাই দায়ী?

তিনি বলেন, ‘সরকার সোনার কাঠি, রূপার কাঠি পরিবর্তন করে তারা আজকে রাক্ষস থেকে মানবতার মূর্তপ্রতীক হলো কী করে? এইটা নিয়ে জনমনে কিন্তু বেশ বড় বড় প্রশ্ন দেখা দিয়েছে। বিশ্বজিৎকে যারা হত্যা করেছে তাদেরও কিছু হয়নি। একের পর এক খুন-হত্যার সঙ্গে যারা জড়িত তারা কোনো না কোনোভাবে রেহাই পেয়ে যাচ্ছে।’

মানববন্ধনের আগে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় হয়ে আবার বিএনপির কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এতে মহিলা দল কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাসসহ সংগঠনটির নেতাকর্মীরা অংশ নেন।