আওয়ামী লীগের ২১ তম কাউন্সিলে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হবে না

ই- বার্তা ডেস্ক।। ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলনে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হবে না।

শনিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের অভ্যর্থনা উপকমিটির বৈঠকে এ তথ্য জানিয়েছেন কমিটির আহ্বায়ক মোহাম্মদ নাসিম ও সদস্য সচিব ডা. দীপু মনি। মোহাম্মদ নাসিম বলেন, আগামী বছরই বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী ‘মুজিব বর্ষ’ উদযাপনের বিষয় রয়েছে। সেখানে বছরজুড়ে নানা আয়োজনে বিদেশি অতিথিদের আমন্ত্রণ জানানো হবে। তাই দলের কাউন্সিলে আলাদা করে কোনও বিদেশি অতিথিকে আমন্ত্রণ জানানো হবে না। তবে দেশেই বিভিন্ন দূতাবাসের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হবে।

তিনি আরও বলেন, আগামী দিনের চ্যালেঞ্জ গ্রহণ এবং দলকে গতিশীল করতেই এবারের সম্মেলন। জনগণই আওয়ামী লীগের শক্তি। জনগণই দলের শক্তির উৎস। এ ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন। প্রসঙ্গত দেশের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলন আগামী ২০ ও ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। তিন বছর পর পর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হয়।

আওয়ামী লীগের সর্বশেষ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর। সে হিসাবে অক্টোবরের ২৩ তারিখে শেষ হয় ত্রিবার্ষিক কমিটির মেয়াদ। মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয় সম্পাদক ড. শাম্মী আহম্মেদ, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবির কাওছার, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।