আওয়ামী লীগের ৫০০০ অনুপ্রবেশকারীর তালিকা প্রস্তুত, হস্তান্তর সন্ধ্যায়

ই- বার্তা ডেস্ক।।   টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় এসে দলকে সুসংগঠিত ও হাইব্রিডমুক্ত করতে আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের তালিকা প্রস্তুত করেছে দলটি। বিগত সময়ে অনুপ্রবেশকারীদের তালিকা করতে দলের কেন্দ্রীয় নেতাদের বার বার তাগাদা দিয়েও কাজ হয়নি।

পরে বাধ্য হয়ে বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও নিজস্ব টিমের তত্ত্বাবধানে দলে অনুপ্রবেশকারীদের তালিকা প্রস্তুত করেছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

অনুসন্ধানে প্রায় ৫ হাজার ব্যক্তিকে অনুপ্রবেশকারী ও বিতর্কিত হিসেবে চিহ্নিত করা হয়েছে। হাজার পৃষ্ঠার দুটি বইয়ে এসব বিতর্কিত ও অনুপ্রবেশকারীদের তালিকা উঠে এসেছে।

আজ শুক্রবার (১ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের আট বিভাগে দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের হাতে তালিকার কপি হস্তান্তর করা হবে।

এর আগে বৃহস্পতিবার (৩১ অক্টোবর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপের কাছে বই দুইটি হস্তান্তর করেন। এ সময় তিনি দলে অনুপ্রবেশকারী ও বিতর্কিত ব্যক্তিদের এই তালিকা অনুযায়ী পদক্ষেপ গ্রহণ এবং এদের বিরুদ্ধে জোরেশোরে প্রচার চালানোর নির্দেশ দেন।

সূত্রমতে, টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় এসে দলকে সুসংগঠিত ও হাইব্রিডমুক্ত করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী। সে লক্ষ্য নিয়েই তিনি দলের ভেতরে শুদ্ধি অভিযান শুরু করেছেন। সম্প্রতি গণভবনে ছয়জন নেতাকে নিয়ে রুদ্ধধার বৈঠক করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি কেন্দ্রীয় নেতাদের নিদের্শ দেন এইসব অনুপ্রবেশকারীদের এখনই দলের পদ-পদবী থেকে বাদ দিতে। একইসঙ্গে আগামীতে যেন অনুপ্রবেশ না ঘটে সে ব্যাপারে সর্তক থাকতে বলেন তিনি।