আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই মানুষ গণতন্ত্রের স্বাদ পেয়েছে

ই- বার্তা ডেস্ক।।   প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন যে, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই এ দেশের মানুষ সত্যিকারভাবে গণতন্ত্রের স্বাদ পেয়েছে।

গতকাল বুধবার বিকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে  রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরেই গণতন্ত্রের মধ্য দিয়ে অর্থনৈতিকভাবে মুক্তি অর্জনের পথে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। কারণ এ আওয়ামী লীগ জাতির পিতার হাতে গড়া সংগঠন। এ দেশের মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছে, স্বাধীনতার জন্য সংগ্রাম করেছে। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে এ ১০ বছরে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হয়েছে। কেউ আর বাংলার মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে পারবে না। আমরা এখন উন্নয়নশীল দেশ। ইনশাআল্লাহ বঙ্গন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে পারব। এটাই আমাদের প্রতিজ্ঞা। আর এটা করতে হলে সংগঠনকে শক্তিশালী করতে হবে। বাংলাদেশ আওয়ামী লীগই হচ্ছে একমাত্র সংগঠন যারা জাতির সেবা করে। সেই কথা মনে রেখে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীতে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করতে হবে।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম