আগামীকাল থেকে আমরণ অনশনের হুমকি শিক্ষকদের

ই- বার্তা ডেস্ক।।   প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে না দেয়া হলে আগামীকাল শুক্রবার থেকে আমরণ অনশন পালন করা হবে বলে ঘোষণা দিয়েছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতাকর্মীরা।

এমপিও নীতিমালা সংশোধনের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে আমরণ অনশন পালনের ঘোষণা দিয়েছিলেন সংগঠনটির নেতাকর্মীরা।

পরে এ সিদ্ধান্তে পরিবর্তন আনেন তারা। আজ দাবি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য গণভবনে যাবেন বলে জানানো হয়েছে সংগঠনটি থেকে। সেই কর্মসূচি অনুযায়ী আজ (বৃহস্পতিবার) প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের জন্য বেলা সাড়ে ১১টা থেকে পায়ে হেঁটে গণভবনে যাবেন শিক্ষক-কর্মচারীরা।

তবে এ কর্মসূচিতে কোনোরূপ বাধা দেয়া হলে শুক্রবার (১৮ অক্টোবর) থেকে আমরণ অনশন পালন করা হবে বলে জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

গণভবনের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে এ বিষয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাহামুদুন্নবী ডলার বলেন, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেলে নন-এমপিও শিক্ষকদের সব দুঃখ-দুর্দশা কেটে যাবে বলে আমরা বিশ্বাস করি। উনিই এর সমাধান দেবেন। সে উদ্দেশ্যে আমরা গণভবনের উদ্দেশ্যে রওনা হব। তবে আমাদের এ কার্যক্রমে বাধা দিলে ফিরে এসে আমরা কঠিন কর্মসূচি দেব।

কী সেই কর্মসূচি, জানতে চাইলে তিনি বলেন, শুক্রবার থেকে সারা দেশের স্বীকৃতিপ্রাপ্ত সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা রাজপথে নেমে আমরণ অনশন পালন করবেন।