আগামীতে উন্নয়ন চলে যাবে বেসরকারি উদ্যোক্তাদের হাতেঃ পরিকল্পনামন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান মন্তব্য করেছেন, ৮০-র দশকে উন্নয়ন ছিল এনজিও ওরিয়েন্টেড। এখন উন্নয়ন চলে এসেছে সরকারের কাছে। আগামীতে উন্নয়ন চলে যাবে বেসরকারি উদ্যোক্তাদের হাতে।

সরকার অনেক অবকাঠামো তৈরি করছে যেগুলোর বিষয়ে রিপোর্ট সংবাদমাধ্যমে আসছে। এসব অবকাঠামোর সুফল ভোগ করে বেসরকারি খাত দেশকে এগিয়ে নিয়ে যেতে পারবে।

পরিকল্পনা মন্ত্রণালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (ডিজেএফবি)’-এর দ্বিবার্ষিক সাধারণ সভা ও নির্বাচন-২০২০ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গতকাল শুক্রবার রাজধানীর এনইসি সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম, দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, বিএফইউজের সহসভাপতি ও জিটিভি সারাবাংলার এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা, পরিকল্পনা সচিব মো. নুরুল আমিন, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী।

ডিজেএফবির সভাপতি হুমায়ুন কবীরের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন এএফপির ব্যুরো চিফ ও প্রধান নির্বাচন কমিশনার শফিকুল আলম।

মন্ত্রী আরও বলেন, সাংবাদিকরা এমন একটি সংগঠন ৮০-র দশকে শুরু করতে চেয়েছিলেন। কিন্তু পারেননি। এখন এমন একটি সংগঠনের জন্ম হওয়া সত্যিই আনন্দের।

আমি আশা করি, এ সংগঠনের মাধ্যমে পেশাগত দক্ষতা উন্নয়ন হবে। আমরা আপনাদের স্বাগত জানাই এ চত্বরে। আমাদের সহায়তা অব্যাহত থাকবে।

আপনারা একটা বসার জায়গা নিয়ে আমাদের সঙ্গে কথা বলেছেন, আমরা এ বিষয়ে দেখছি। আমরা চাই আপনারা সুন্দরভাবে বসে আপনাদের কাজ করতে পারছেন। কারণ আপনাদের কাজের মাধ্যমে মানুষ উপকৃত হবে। আপনাদের সঙ্গে বারবার দেখা হবে। আপনাদের সঙ্গে তথ্য আদান-প্রদান হবে।