আগুয়েরো-ইকার্দিকে ফিরিয়ে আর্জেন্টিনার কোপার প্রাথমিক দল ঘোষণা

ই-বার্তা।।  প্রিমিয়ার লিগের দুর্দান্ত পারফর্ম করার কারণে এবার জাতীয় দলে ফিরছেন সার্জিও আগুয়েরো। শেষ পর্যন্ত তাই হল, ম্যানচেস্টার সিটি তারকাকে ফিরিয়েই কোপা আমেরিকার জন্য প্রাথমিক দল দিয়েছে আর্জেন্টিনা।

আগুয়েরো ছাড়াও প্রাথমিক স্কোয়াডে আছেন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি’মারিয়া, মাউরো ইকার্দি, পাওলো দিবালারা। দুই সপ্তাহ পর ২৩ জনের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসেসিয়েশ-এএফএ।

গত রোববারই টানা দ্বিতীয়বার ইপিএল শিরোপা জিতেছে আগুয়েরোর ম্যান সিটি। ব্রাইটনের বিপক্ষে শেষ ম্যাচেও গোল করেছেন আগুয়েরো। এই মৌসুমে লিগে ৩৩ ম্যাচে তার গোল সংখ্যা ২১। চতুর্থ সর্বোচ্চ স্কোরার। সমান ২২টি করে গোল নিয়ে তার আগে আছেন মোহামেদ সালাহ, সাদিও মানে এবং অবামেয়াং।

রাশিয়া বিশ্বকাপে আকাশী সাদাদের হতাশাজনক বিদায়ের পর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন আগুয়েরো। ফ্রান্সের কাছে হেরে বিশ্বকাপের শেষ ষোলো থেকেই বিদায় নেয় আর্জেন্টাইনরা।

ম্যানসিটির শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন আগুয়েরো। লিগ শিরোপার আগে ইংলিশ লিগ কাপও জিতেছে তার দল। দুই শিরোপা সঙ্গে আরও একটি ট্রফি ঘরে তোলার সুযোগ রয়েছে কুনের দলের। আগামী শনিবার এফএ কাপের ফাইনালে ওয়াটফোর্ডের বিপক্ষে মাঠে নামবে ম্যানসিটি।

১৪ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত এবারের কোপা আমেরিকা আসর বসবে ব্রাজিলে। সাউথ আমেরিকার ১০টি দলের সঙ্গে এতে আমন্ত্রিত হিসেবে অংশ নেবে জাপান এবং ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতার।

বিশ্বকাপ ব্যর্থতার পর দায়িত্ব থেকে সরে দাঁড়ান তৎকালীন কোচ হোর্হে সাম্পাওলি। তারপর থেকেই আর্জেন্টিনা দলের সঙ্গে আছেন স্কোলানি। কোপায় গ্রুপ ‘বি’তে আর্জেন্টিনা লড়বে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতারের সঙ্গে।

আর্জেন্টিনার ৩২ সদস্যের স্কোয়াড
গোলকিপার: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), এস্তেবান আন্দ্রাদা ( বোকা জুনিয়র্স), অগাস্টিন মার্চেসিন ( ক্লাব আমেরিকা/মেক্সিকো), হুয়ান মুসো (উদিনেস/ইটালি) ও গেরোনিমো রুলি (রিয়াল সোসিয়েদাদ/স্পেন)।

ডিফেন্ডার: রেনজো সারাভিয়া (রেসিং), গ্যাব্রিয়েল মের্কাদো (সেভিয়া/স্পেন), নিকোলাস ওটামেন্ডি (ম্যানচেস্টার সিটি/ইংল্যান্ড), জার্মান পেজেলা (ফিওরেন্টিনা/ইতালি), ওয়াল্টার কানিম্যান (গ্রেমিয়ো /ব্রাজিল), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স/নেদারল্যান্ডস), মার্কোস আকুনা (স্পোর্টিং লিসবন/পর্তুগাল), রামিরো ফুনেস মোরি (ভিয়ারিয়াল/স্পেন) এবং হুয়ান হুয়ান ফয়থ (টটেনহ্যাম/ইংল্যান্ড)।

মিডফিল্ডার: লিওনাদ্রো প্যারেডেস (পিএসজি/ফ্রান্স), জিওভানি লো সেলেসো (রিয়াল বেটিস/স্পেন), এসকুয়েল পালাসিও (রিভার প্লেট), গুইডো রদ্রিগেজ (ক্লাব আমেরিকা/মেক্সিকো),রবের্তো পেরেইরা (ওয়াডফোর্ড), রদ্রিগো ডি পল (উদিনেস/ইতালি), মাতিয়াস জারাচো (রেসিং), অ্যাঞ্জেল ডি’মারিয়া (পিএসজি/ফ্রান্স), গঞ্জালো মার্টিনেজ (আটলান্টা ইউনাইটেড/যুক্তরাষ্ট্র), পাওলো দিবালা (জুভেন্টাস/ইতালি), ম্যাক্সিমিলিয়ানো মেজা (মন্টেরি/ মেক্সিকো), ইভান মার্কোনি (বোকা জুনিয়রস)।

ফরোয়ার্ড: লিওনেল মেসি (বার্সেলোনা/স্পেন), সার্জিও আগুয়েরো (ম্যানসিটি/ইংল্যান্ড), লৌতারো মার্টিনেজ(ইন্টার/ইতালি), অ্যাঞ্জেল কোরেয়া (অ্যাটলেটিকো মাদ্রিদ/স্পেন), ম্যাথিয়াস সুয়ারেজ (রিভার প্লেট) এবং মাউরো ইকার্দি (ইন্টার মিলান/ইতালি)।