আফ্রিকার বিপক্ষে জেতার লক্ষ্যেই খেলবে বাংলাদেশঃ লিটন

ই-বার্তা ডেস্ক।।  এই ২ জুন ওভালে বিশ্বকাপে টাইগারদের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ম্যাচে জয়ের লক্ষ্যেই মাঠে নামবে টাইগাররা-এমনটিই জানিয়েছেন বাংলাদেশ দলের ওপেনার লিটন দাস।

বৃহস্পতিবার লন্ডনে টিম হোটেলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাংলাদেশে দলের এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান বলেন, প্রথম ম্যাচে জেতার লক্ষ্যেই মাঠে নামবে বাংলাদেশ। এটা কেবল প্রথম ম্যাচ বলে নয়, শেষ ম্যাচ হলেও আমাদের মাথায় জয়ের চিন্তা থাকত। কারণ, সেজন্যই আমরা এখানে এসেছি। সুতরাং জেতার মানসিকতা নিয়েই আমরা খেলব।

লিটন মনে করেন, বিশ্বকাপে শুভসূচনা করতে ভালোভাবে ও সত্যিকার অর্থে প্রস্তুত টাইগাররা। সম্প্রতি বহুজাতিক টুর্নামেন্টেও টাইগাররা নিজেদের উন্নতি দেখিয়েছে। 

দক্ষিণ আফ্রিকা বিরুদ্ধে ম্যাচ বের করে আনা কঠিন চ্যালেঞ্জ হবে-সেটি মানেন লিটন। তবে তিনি বলেন, নিজেদের সেরাটা দিতে পারলে যেকোনো দিন তার দল অবশ্যই জিতবে। 

লিটন বলেন, ‘কোনো কিছুই অত সহজ হবে না। প্রোটিয়াদের বোলিং-ব্যাটিং আক্রমণ শক্তিশালী। ইংলিশ কন্ডিশনে তারা অভ্যস্ত। আমাদের জন্য এটা চ্যালেঞ্জিং হবে। তবে এমন নয় যে, সেটা আমরা করতে পারব না। ওই দিন ভালো খেলতে পারলে আমরা জিতব’। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু