আসন্ন নির্বাচনের প্রার্থী হচ্ছেন শাকিব

ই-বার্তা ডেস্ক ।।  একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় গুঞ্জন উঠেছিল সংসদ সদস্যপদে লড়বেন দুই বাংলার জনপ্রিয় নায়ক শাকিব খান। খবর রটেছিল আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরমও কিনেছেন এই অভিনেতা। তবে গণমাধ্যমকে তখন তিনি বলেছিলেন, রাজনীতির বদলে অভিনয়েই মন দিতে চান তিনি।

জাতীয় নির্বাচনে অংশ না নিলেও শিল্পী সমিতির আসন্ন নির্বাচনের প্রার্থী হচ্ছেন শাকিব।

ঢাকার চলচ্চিত্র পাড়ায় এখন বিস্তর গুঞ্জন, আরেক নায়ক ডিএ তায়েবের সঙ্গে জুটিবেঁধে জায়েদ ও মিশার বিরুদ্ধে লড়বেন শাকিব। কারণ শিল্পী সমিতির বর্তমান কমিটির নানা সিদ্ধান্তের কারণে গত দুই বছর অনেকটাই কোণঠাসা হয়ে পড়েছিলেন ঢাকাই চলচ্চিত্রের এই নবাব।

শাকিব বলেছেন, ‘শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আমি ভাবছি। এখনো অনেক সময় বাকি। তাই চূড়ান্ত ঘোষণা দিতে চাচ্ছি না। সময় হলে এমনিতেই সবাই জানবে। তবে শিল্পীদের বর্তমান অবস্থা আমাকে ভাবিত করে। ওরা যেভাবে দিনানিপাত করছে, সেটা ভেবে কষ্ট পাই।’

শাকিব জানান, নির্বাচন করলে কেবল শিল্পীদের স্বার্থেই কাজ করে যাবেন তিনি।

১৯৯৯ সালে বাংলা সিনেমায় প্রবেশ করেন শাকিব। শুরুতে সতীর্থ অনেক নায়কের ছায়া হয়ে থাকলেও পরবর্তী সময়ে দেশসেরা নায়কের তকমাটি নিজের করে নেন তিনি। শিল্পী সমিতিতেও দায়িত্ব পালন করেন দুই মেয়াদে। তবে অভিনয়ের দায়ে ২০১৭ সালের নির্বাচনে লড়েননি শাকিব।

এদিকে, শিল্পী সমিতির এই নির্বাচনেও একই প্যানেল থেকে লড়বেন মিশা সওদাগর ও জায়েদ খান।

গত মেয়াদে তারা শিল্পী সমিতি পরিচালনা করছেন। ‘শাকিব-তায়েব’ এবং ‘মিশা-জায়েদ’ প্যানেল ছাড়াও ‘ওমর সানী-অমিত হাসান’ এবং ‘রিয়াজ ও ফেরদৌস’-এর দুটি প্যানেলের নির্বাচনে লড়ার গুঞ্জন রয়েছে। তবে এ ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেননি তাদের কেউ-ই।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া