ঈদের আগেই গাইবান্ধার ক্ষতিগ্রস্ত সব রেললাইন চালু করা হবেঃ রেলমন্ত্রী

ই-বার্তা ডেস্ক।।  রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী ঈদুল আযহার আগেই গাইবান্ধার ক্ষতিগ্রস্ত রেললাইন সংস্কার করে ঈদে ঘরমুখো মানুষের চলাচল স্বাভাবিক করার নির্দেশনা দিয়েছেন। তাই আগামী ৮ আগস্টের মধ্যে এই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হবে। 

বাঁধ ভেঙ্গে বন্যার পানির তোড়ে গাইবান্ধার ক্ষতিগ্রস্ত রেলপথ শুক্রবার দুপুরে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন পরিদর্শন শেষে একথা জানান তিনি। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গাইবান্ধার জেলা প্রশাসক আবদুল মতিন, অতিরিক্ত পুলিশ সুপার রাহাদ গাওহারী, রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, বন্যায় সান্তাহার-লালমনিরহাট রেল রুটের গাইবান্ধার আপ স্টেশন ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া জংশন পর্যন্ত এক হাজার ফুট রেললাইনের নিচের মাটি ও পাথর বন্যার পানির তোড়ে ভেসে গেছে। এসব এলাকায় ঝুলে আছে রেললাইন। এছাড়া আরও একাধিক স্থানে বড় গর্তের সৃষ্টি হয়ে তাতে বন্যার পানি জমেছে। ফলে গত ১৭ জুলাই বুধবার থেকে একটানা ১৭ দিন যাবত এই রুটে ঢাকার সঙ্গে সরাসরি ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

তবে বিকল্প পথে বর্তমানে এই রুটে করতোয়া এক্সপ্রেস ট্রেন এখন সান্তাহার থেকে গাইবান্ধার বোনারপাড়া পর্যন্ত চলাচল করছে। এছাড়া দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন দিনাজপুর থেকে গাইবান্ধা, সেভেনআপ ও এইট ডাউন মেইল ট্রেন পঞ্চগড় থেকে গাইবান্ধা পর্যন্ত সাময়িকভাবে চলাচল করছে। 

ই-বার্তা/সালাউদ্দিন সাজু