এক মাসের মধ্যে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে সিদ্ধান্ত

ই-বার্তা ডেস্ক।।  শনিবার বিকেলে শেরপুরের নকলা উপজেলার প্রাচীনতম শিক্ষাপ্রতিষ্ঠান চন্দ্রকোনা রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও পুনর্মিলনী অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী এক মাসের মধ্যে নন-এমপিও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বাংলাদেশ আজ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমাদের প্রধানমন্ত্রী সবসময় দেশের উন্নয়নে স্বপ্ন দেখেন।  প্রধানমন্ত্রীর স্বপ্নের ধারাবাহিকতায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন, স্বপ্নের পদ্মাসেতু নির্মাণ ও মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণসহ অনেক উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন করছেন তিনি। 

বিদ্যালয়টির শতবর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করেন নকলা-নালিতাবাড়ীর সংসদ সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।  

এসময় মতিয়া চৌধুরী বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের মানুষ শুভ্রতার সুবাস, আলোর ছোঁয়া ও জ্ঞানের আলো পায়।  তাছাড়া বর্তমান সরকার দেশের শিক্ষাব্যবস্থাকে একটি কাঠামোতে নিয়ে আসার জন্য কাজ করছে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. গাজী হাসান কামাল, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মোফাখ্খারুল ইসলাম, ঢাকা শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা খাতুন প্রমুখ।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু