এবার প্রধান শিক্ষককে জুতাপেটা করলেন শ্রমিক লীগ নেতা

ই-বার্তা ডেস্ক।।  নাটোরের লালপুর উপজেলার এক শিক্ষককে জুতাপেটা করেছেন শ্রমিক লীগ নেতা সাইদুর রহমান।তিনি উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলস হাই স্কুলের প্রধান শিক্ষক মো. গাওছুল আজম। 

এ ঘটনার প্রতিবাদে আজ বুধবার সকালে বিদ্যালয়ের সামনে শিক্ষক কর্মচারীরা মৌন মিছিল ও প্রতিবাদ সভা করেছেন। শিক্ষক গাওছুল আজম জানান, মঙ্গলবার সকালে তিনি তার দাপ্তরিক কাজের জন্য নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) সৈয়দ আবু বকরের দপ্তরে যান। সেখান থেকে ফেরার পথে মিলের কারখানার মধ্যে স্থায়ী ওয়ার্কসপ হেলপার ও শ্রমিক লীগ নেতা সাইদুর রহমান তাকে স্যান্ডেল দিয়ে পেটান। বিষয়টি কারখানার ব্যবস্থাপনা পরিচালক বরাবরে লিখিতভাবে জানানো হয়েছে বলেও জানান তিনি।

বিদ্যালয়ের আরেক সহকারী শিক্ষক জিয়াউর রহমান বলেন, ‘প্রধান শিক্ষককে লাঞ্ছিত করা গুরুতর অপরাধ। আমরা এর সুষ্ঠু বিচারের দাবিতে মৌন মিছিল করেছি এবং আমাদের দাবি মিলের ব্যবস্থাপনা পরিচালককে জানিয়েছি। তিনি আমদের কথা শুনেছেন এবং সঠিক বিচারের আশ্বাস দিয়েছেন। ’

এদিকে অভিযুক্ত শ্রমিক লীগ নেতা সাইদুর রহমান ঘটনার সত্যতা অস্বীকার করেছেন। তিনি জানান, তার বিরুদ্ধ আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

মারধরের বিষয়টি নিশ্চিত করেছেন মিলের ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মাদ আবু বকর। তিনি বলেন, ‘প্রাথমিক তদন্তে প্রধান শিক্ষকের অভিযোগের বিষয়টির সত্যতা পাওয়া গেছে। অভিযুক্তকে  সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। সঠিক তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ই-বার্তা / আরমান হোসেন পার্থ