এস কে সিনহার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা করেছে দুদক

ই-বার্তা ডেস্ক।।  সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এস কে সিনহা) বিরুদ্ধে চার কোটি টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) । ফারমার্স ব্যাংকের ছয় কর্মকর্তাসহ আরও ১০ জনকে আসামি করে এ মামলা দায়ের করা হয়েছে।  

গতকাল বুধবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন কমিশনের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। আসামিদের পরস্পরের যোগসাজশে ফারমার্স ব্যাংক গুলশান শাখা থেকে ভুয়া ঋণ সৃষ্টি করে অস্বাভাবিক দ্রুততায় পে-অর্ডারের মাধ্যমে চার কোটি টাকা এস কে সিনহার হিসাবে স্থানান্তরের অভিযোগ আনা হয়েছে। 

মামলা দায়েরের পর কমিশনের সচিব দিলওয়ার বখত সাংবাদিকদের বলেন, দুদক স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে অপরাধের প্রাথমিক প্রমাণ পাওয়ায় এই মামলা দায়ের করছে। তবে অভিযোগ অনুসন্ধানকালে মামলার প্রধান আসামির বক্তব্য নেওয়া হয়েছে কি না তা জানাতে পারেননি তিনি।

এস কে সিনহা ছাড়া মামলার অপর আসামিরা হলেন, ফারমার্স ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এ কে এম শামীম, ফারমার্স ব্যাংকের ক্রেডিট শাখার সাবেক প্রধান ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট গাজী সালাহ উদ্দিন, ক্রেডিট ডিভিশনের সাবেক ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়, গুলশান শাখার সাবেক ব্যবস্থাপক ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. জিয়া উদ্দিন আহমেদ, গুলশান শাখার সাবেক ভাইস প্রেসিডেন্ট শাফি উদ্দিন আসকারী, সাবেক ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফল হক, টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলার শ্রীহরিপুর গ্রামের বাসিন্দা মো. শাহজাহান, একই গ্রামের নিরঞ্জন চন্দ্র সাহা, সাস্ত্রী রায় ওরফে সিমি ও রনজিৎ চন্দ্র সাহা।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু