কওমি সনদের বিরোধীরাই সরকারকে বিভ্রান্ত করছেঃ আল্লামা শফি

ই-বার্তা ডেস্ক।।  হেফাজতে ইসলামের আমির ও কওমী মাদ্রাসা বোর্ডের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী বলেছেন, একসময় যারা কওমি সনদের বিরোধিতা করেছিল, তারাই এখন ওয়াজ মাহফিলের প্রশ্নে সরকারকে বিভ্রান্ত করছে।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়াজ মাহফিল সংক্রান্ত প্রতিবেদন ও সুপারিশের বিষয়ে মতবিনিময়ের লক্ষ্যে আলেমদের একটি প্রতিনিধিদল চট্টগ্রামের হাটহাজারীতে গেলে তিনি এসব কথা বলেন।

আহমদ শফী বলেন, ওয়াজ মাহফিল দীনের দাওয়াতের একটি অংশ।  এটি আলেমদের গুরুত্বপূর্ণ কর্মক্ষেত্র। এর তদারকির জন্য দেশের শীর্ষস্থানীয় আলেমরাই যথেষ্ট।  অন্য মহলের হস্তক্ষেপ সরকারকে আলেম সমাজের মুখোমুখি দাঁড় করিয়ে দেবে। তিনি বলেন, কোরআন-সুন্নাহভিত্তিক বয়ান করা আলেমদের দায়িত্ব। এটা কোনো অজুহাত তৈরি করে নিয়ন্ত্রণ করা যাবে না। আহমদ শফী আরো বলেন, আলেম সমাজ নবীদের উত্তরসূরি।  কোরআন-সুন্নাহর আলোকে জাতিকে নির্দেশনা দেয়া তাদের কর্তব্য।  শাসক ও জনগণকে নসিহত করা তাদের জিম্মাদারি।  কল্যাণের প্রতি আহ্বান জানানো ও অকল্যাণের প্রতিরোধ করতে আলেমদের স্বয়ং আল্লাহ ও ইসলামের শেষ নবী হজরত রাসুলুল্লাহ (সা.) নির্দেশ দিয়েছেন।

প্রশাসনের বিভিন্ন পর্যায়ে ঘাপটি মেরে বসে থাকা নাস্তিক, মুরতাদ ও আলেমবিদ্বেষী গোষ্ঠী, যারা এর আগে কওমি সনদের স্বীকৃতির বিরোধিতা করেছিল, তারাই আবার সরকারকে বিভ্রান্ত করছে বলেও অভিযোগ করেন তিনি।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু