করোনা টেস্ট করালেন সাকিব

মঙ্গলবার রাতে কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।আগামী ২৯ অক্টোবর আইসিসির নিষেধাজ্ঞামুক্ত হবেন তিনি। ভক্ত-সমর্থকরা উন্মুখ হয়ে আছেন, কবে আবার ক্রিকেটে ফিরে আসবেন ‘চ্যাম্পিয়ন’ সাকিব।

ধারণা করা হচ্ছে, শ্রীলংকায় আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপেই মাঠে ফিরে আসবেন এ অলরাউন্ডার। বিসিবি সভাপতির ইচ্ছাও তাই।

সেদিকে তোড়জোড় চলছে সাকিবের পক্ষ থেকেও। ১৪ দিন কোয়ারেন্টিনে থেকে অনুশীলনের জন্য বিকেএসপিতে যাওয়া কথা থাকলেও তিনি এখনই কাজে নেমে পড়তে চাইছেন।

তাই আজ বৃহস্পতিবার করোনা টেস্টের নমুনা দিয়েছেন সাকিব। ফলাফল নেগেটিভ আসলেই দ্রুতই অনুশীলনে দেখা যাবে তাকে।

বিসিবি সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে সাকিবের বনানীর বাসা থেকে করোনা টেস্টের নমুনা নিয়ে যাওয়া হয়। আগামীকাল শুক্রবার তার রিপোর্ট পাওয়ার কথা রয়েছে।

সূত্র জানায়, পরীক্ষায় করোনা ধরা না পড়লে সাকিব বিকেএসপিতে কোচ নাজমুল আবেদীন ফাহিমের অধীনে ৫ সেপ্টেম্বর থেকে ব্যক্তিগত অনুশীলনে যোগ দেবেন। সেখানে চার-পাঁচ সপ্তাহ নিবিড় অনুশীলন করে শ্রীলঙ্কা সফরের জন্য নিজেকে প্রস্তুত করবেন।

প্রসঙ্গত, জুয়াড়ির প্রস্তাব গোপন করার অভিযোগে দুই বছরের নিষিদ্ধ হয়েছিলেন সাকিব। পরে তা কমে এক বছর হয়। আগামী অক্টোবরে তার নিষেধাজ্ঞা শেষ হচ্ছে।

বাংলাদেশ দলের হয়ে ৫৬ টেস্ট, ২০৬ ওয়ানডে ও ৭৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সাকিব। যথাক্রমে বাঁহাতি এই অলরাউন্ডার টেস্টে ৩৮৬২, ওয়ানডে ৬৩২৩ এবং টি-টোয়েন্টিতে ১৫৬৭ রান করেছেন। ক্রিকেটের সব ফরম্যাটে মোট ১৪ সেঞ্চুরি এবং ৮০টি হাফসেঞ্চুরি করেছেন তিনি।