কাশ্মীর সীমান্তে ট্যাংক মোতায়েন করছে পাকিস্তান

ই-বার্তা ডেস্ক।। সাম্প্রতিক কাশ্মীর ইস্যু নিয়ে পাক-ভারত উত্তপ্ত নিয়ন্ত্রণ রেখার কাছে ট্যাংক মোতায়েন করছে পাকিস্তান। উত্তেজনার পরিপ্রেক্ষিতে সীমান্তে একের পর এক ট্যাংক পাঠাচ্ছে বলে অভিযোগ ভারতের।

ভারতীয় সংবাদ মাধ্যম নিউজ এইটিন জানান, একই সঙ্গে পাকিস্তান সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস  (এসএসজি)-এর ১০০ কমান্ডো মোতায়েনেরও দাবি করেছে সংবাদ মাধ্যমটি।ভারতীয় কর্তৃপক্ষের দাবি খুব শিগগিরই ভারতে বড়সড় হামলা চালানোর পরিকল্পনা করছে পাক সেনারা। যদিও ভারতীয় সেনাপ্রধান জানিয়েছেন, কোনো রকম হামলা চালালে উপযুক্ত জবাব পাবে পাকিস্তান। চলতি সপ্তাহে নিয়ন্ত্রণরেখায় দু’দেশের সেনাদের মধ্যে গুলিবিনিময়ের ঘটনায় মুখোমুখি অবস্থানে রয়েছে ভারত-পাকিস্তান।

ভারতীয় কর্তৃপক্ষ দাবি করে বলেন, পাকিস্তাননিয়ন্ত্রিত আজাদ কাশ্মীর থেকে রোববার সকালে জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলায় পাকিস্তানি বাহিনীর হামলায় ভারতীয় সেনাবাহিনীর দুই সদস্য ও এক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এ ছাড়া দুটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। নিয়ন্ত্রণরেখায় ভারতীয় বাহিনীর নির্বিচার গুলিবর্ষণে পাকিস্তানের এক সেনাসদস্য ও ছয় বেসামরিক নাগরিক নিহত হয়েছে। ২০১৯ সালে একদিনে ভারতীয় বাহিনীর হামলায় এটিই সর্বোচ্চ প্রাণহানি। এ ঘটনায় আহত হয়েছে আরও নয়জন।