কুড়িগ্রামে সুইডিশ অ্যাম্বাসেডর!

ই-বার্তা ডেস্ক।।  সোমবার সকালে কুড়িগ্রামে জেলা বাল্যবিবাহ প্রতিরোধ কমিটির সভা ও মাঠপর্যায়ে শিশুদের বিভিন্ন কর্মকাণ্ড পরিদর্শন করলেন বাংলাদেশে কর্মরত সুইডেনের অ্যাম্বাসেডর চারলোটে এসক্লাইটার।

তিনি জেলা প্রশাসক স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টারে মতবিনিময় সভায় অংশ নেয়ার পরে সুইডেন সরকারের অর্থায়নে ও প্লান ইন্টারন্যাশনালের কারিগরি সহযোগিতায় আরডিআরএস-বাংলাদেশ বাস্তবায়িত সদর উপজেলার পাঁচগাছি ও ভোগডাঙ্গা ইউনিয়নে শিশুভিত্তিক বিভিন্ন কর্মসূচি পরিদর্শন করেন।

সিডার অর্থায়নে প্লান ইন্টারন্যাশনাল ও বেসরকারি সংস্থা আরডিআরএস বাংলাদেশের বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস প্রজেক্টের সহায়তায় জেলা প্রশাসন ও জেলা মহিলাবিষয়ক কার্যালয় অনুষ্ঠানের আয়োজন করে। পরে বিকালে অ্যাম্বাসেডর সদর উপজেলার পাঁচগাছি ইউনিয়নের মণ্ডলপাড়া কিসামতিয়া দাখিল মাদ্রাসায় স্কুল কেবিনেটের সদস্যদের সঙ্গে এরপর ভোগডাঙ্গা ইউনিয়ন ফেডারেশনে ইয়ুথ কিশোরী সদস্যদের নিয়ে বিভিন্ন ইস্যুভিত্তিক অগ্রগতি পর্যালোচনা করেন।

সকালে জেলা প্রশাসন স্বপ্নকুঁড়ি সেন্টারে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন। এ সময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মেহেদুল করিম, সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলাম, প্লান ইন্টারন্যাশনালের ভারপ্রাপ্ত ডিভিশনাল ম্যানেজার ঋষিকেশ সরকার, আরডিআরএস-বাংলাদেশের অপারেশন ডিরেক্টর হুমায়ুন খালেদ, ডেমোক্রেসি, হিউম্যান রাইটস অ্যান্ড জেন্ডার ইকুয়ালিটির সেকেন্ড সেক্রেটারি ইয়ালভা সালস্ট্রান্ড প্রমুখ।