কেমন আছেন তাহসান-মিথিলার সন্তান আইরা তেহরীম খান?

ই-বার্তা।।  সেলিব্রিটি জুটি তাহসান-মিথিলার দাম্পত্য জীবনের আনুষ্ঠানিক অবসান ঘটেছে। ভক্তকুল সবচেয়ে বেশি কষ্ট পেয়েছেন তাদের একমাত্র সন্তান আইরা তেহরীম খানকে নিয়ে। অনুরোধও করছেন মেয়ের ভবিষ্যত চিন্তা করে তারা যেন আলাদা না হন। এখন  কেমন আছেন এই তারকা দম্পতীর একমাত্র সন্তান আইরা?

 

অভিভাবক ও প্রতিপাল্ন আইন ১৮৯০ অনুসারে, যেহেতু তাহসান ও মিথিলার কন্যা সন্তান, সেহেতু আইনানুগভাবে যতদিন না আইরা প্রাপ্তবয়স্ক না হবে ততদিন পর্যন্ত মায়ের হেফাজতেই থাকবে, অবশ্য এরপরও মায়ের কাছে থাকা যাবে।

 

কোন কারণে বিষয়টি আদালতে গড়ায় তাহলে মেয়ে যদি বাবা বা মায়ের কাছে থাকতে চায়, তাহলে আদালত মেয়েরও মতামত নিতে পারে যদি মেয়ের মতামত দেওয়ার মতো সক্ষমতা থাকে। যদিও মেয়ের মতামত প্রদানের জন্য ১৮ বছর পূর্ণ হতে হয়, তবুও আদালত অনেক সময় ১৮ বছরের নিচের মেয়েরও মতামতের মূল্যায়ন করে এবং কার কাছে থাকলে মেয়ের ভালো হবে— সেই বিবেচনা করেই রায় প্রদান করে। তবে মেয়ের অভিভাবকত্ব তথা ভরণপোষণের দায়িত্ব থাকবে বাবা তথা তাহসানের উপরেই। যতদিন না মেয়ে কর্মক্ষম কিংবা বিয়ে হয়ে যাবে, ততদিন এই ভরণপোষণ চালিয়ে যেতে হবে।

 

এছাড়াও তাহসান-মিথিলা এই বিষয়ে সমাধান করে নিতে পারেন নিজেরাই।তাতে করে তাদের সন্তানেরই মঙ্গল হবে। তবে মেয়ে যার কাছেই থাকুক না কেন, বাবা কিংবা মায়ের সঙ্গে দেখা করার সুযোগ দিতে হবে ওকে, এক্ষেত্রে বাধা দেওয়া যাবে না। মিথিলা যদি বিবাহ বন্ধনে আবদ্ধ হন, তাহলে সন্তানকে নিজ হেফাজতে রাখার অধিকার হারানোর আশঙ্কা থাকবে। অন্যদিকে তাহসান যদি অন্য কাউকে বিয়ে করেন, তবুও কন্যার উপর অধিকার হারাবেন না।

 

সেলিব্রিটি জুটি তাহসান-মিথিলার সন্তান ক্যামন আছেন এই বিষয়ে তাদের ভক্তরা জানান, একজন সন্তান তখনই ভালো থাকে যখন সন্তান তার বাবা মা দুইজনকেই পাশে পাবে। আবার কেউ কেউ বলেন তেহরীম খান তার মা (মিথিলার) কাছেই ভালো আছে এবং থাকবে। আবার কেউবা বলেন, তেহরীম খান তার (তাহসান) এর কাছেই ভালো থাকতেন।

 

২০০৪ সালে তাহসান-মিথিলার প্রেম হয়। ২০০৬ সালের ৩ আগস্ট তারা বিয়ে করেন। আইরা তাহরিম খানের জন্ম হয় ২০১৩ সালের ৩০ এপ্রিল।